1. admin@amaderkuakata.com : akas :
  2. amaderkuakata.r@gmail.com : desk-1 :
  3. amaderkuakata@gmail.com : rumi :
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে।

মহিপুরে অবৈধভাবে চলছে বিবাহ নিবন্ধন।

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ২৬০ বার


মহিপুর প্রতিনিধি।।


বিবাহ বা বিয়ে হল একটি সামাজিক বন্ধন বা বৈধ চুক্তি যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে দাম্পত্য সম্পর্ক স্থাপিত হয়। বিভিন্ন দেশে সংস্কৃতিভেদে বিবাহের সংজ্ঞার তারতম্য থাকলেও সাধারণ ভাবে বিবাহ এমন একটি প্রতিষ্ঠান যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে ঘনিষ্ঠ ও যৌন সম্পর্ক সামাজিক স্বীকৃতি লাভ করে।

পটুয়াখালীর  মহিপুরে সদর ইউনিয়নের নিয়োগ প্রাপ্ত কাজির উপস্থিতি ছাড়াই চলছে বিবাহ নিবন্ধন। বিবাহ নিন্ধনের কাগজ নিয়ে চলছে বিভিন্ন তালবাহানা। প্রতারনার স্বীকার হচ্ছেন অনেক নব দম্পতি, এমন একাধিক অভিযোগ পাওয়া গেছে মহিপুর ইউনিয়নের নিয়োগ প্রাপ্ত  কাজির সহযোগী পরিচয় দেওয়া মোঃ মাহতাব উদ্দিনের বিপক্ষে।
অভিযোগ সূত্রে অনুসন্ধানে জানাযায়, মহিপুর ইউনিয়নের নিয়োগ প্রাপ্ত কাজী মোঃ মাওলানা আবুল কালমা দীর্ঘ ২ বছর যাবৎ শরীরক ভাবে অসুস্থ। তিনি অসুস্থ থাকার কারনে বর্তমানে তার সহকারী পরিচয় মোঃ মাহাতাব উদ্দিন মাওলানা এই দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন। কিন্তু কোন রকম বৈধতা ছাড়াই ২ বছর যাবৎ অবৈধ ভাবে করে যাচ্ছে বিবাহ নিবন্ধন।
গত ২৬ শে অক্টোবর (মঙ্গলবার)  পটুয়াখালী জেলা রেজিস্ট্রার মোঃ মহাসিন আলমের অনুসন্ধানে মহিপুর কাজী অফিসে নির্ধারিত  বিবাহ নিবন্ধন বালামে স্বাক্ষর না করায় বিতর্ক সৃষ্টি হয়।
এ বিষয়ে, পটুয়াখালী জেলা রেজিস্ট্রার মোঃ মহাসিন আলম জানায়, দ্বায়িত্ব প্রাপ্ত কাজী অসুস্থ থাকলে সেই স্থানে লাইসেন্স প্রাপ্ত কাজী সহযোগিতায় উক্ত কার্য চালিয়ে নেয়ার নিয়ম আছে। বর্তমানে যে দ্বায়িত্ব পালন করছে তিনি যেহেতু, লাইসেন্স প্রাপ্ত না সেহেতু, সে সম্পূর্ণ ভাবে অবৈধ। তিনি আরো বলেন এ বিষয়ে তদন্ত চলমান।

সোসাল মিডিয়ায় শেয়ার করুন।

এ জাতীয় আরো খবর
বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Design & Developed BY Star it Academy