1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪
শিরোনামঃ-
অন্যের স্ত্রী নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি; কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে সমন জারি কলাপাড়া আন্ধার মানিক নদীর মোহনায় জলদস্যু জোংলা শাহালম বাহিনী কর্তৃক ট্রলার ডাকাতি, অপহরণ-১। যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আযহা।। কুয়াকাটা পৌরসভায় ১৬ ’শ ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে চাল বিতরণ কুয়াকাটায় কন্যাদ্বায়গ্রস্ত পিতার পাশে কেন্দ্রীয় যুবলীগ নেতা সোহাগ।। বঙ্গবন্ধুর নামে ৮ টি গরু ২টি মহিষ কোরবানী দিবেন কুয়াকাটা পৌর মেয়র। পটুয়াখালীতে করোনায় আরও তিন জনের মৃত্যু।। কুয়াকাটায় ৩ হাজার পেলো প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা। ২৪ ঘন্টায় করোনা আপডেট নওগাঁ জেলায় আরও ২ ব্যক্তির মৃত্যুঃ মোট মৃত্যু ১১১ জনঃ নতুন আক্রান্ত ৫৬ জন দশমিনায় তিন ইউপি সদস্যদের শপথ গ্রহন অনুষ্ঠিত

নওগাঁয় প্রধান দু’টি নদীর পানি বৃদ্ধি অব্যাহতঃ আত্রাই নদীর পানি ৩টি পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে

  • আপডেট সময় সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪৬ বার

একএম কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধি : মাদায় নতুন করে আত্রাই নদীর বাঁধে ভাঙ্গন। পূর্বের ভাঙ্গন দিয়ে পুনরায় জনপদে পানি ঢুকে পড়ছে, আবারও বন্যার আশঙ্কা।

কয়েকদিন ধরে ভারী বর্ষন এবং উজান থেকে নেমে আসা পানির ঢল নওগাঁ’র প্রধান দু’টি নদীর পানি বৃদ্ধির ফলে দ্বিতীয় পর্যায় আবারও বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। মাদা এবং আত্রাই উপজলায় আত্রাই নদীতে পূর্বের ভাঙ্গনগুলো দিয়ে পুনরায় জনপদে পানি ঢুকতে শুরু করেছে। এর ফলে কৃষকরা দ্বিতীয় পর্যায় যে ধানগুলা রোপন করেছে সেগুলা তলিয়ে যেতে শুরু করেছে। এদিকে মাদা উপজলায় কসব ইউনিয়ন বনপুরা নামক¯ স্খনে আত্রাই নদীর ডানতীর মুল বাঁধে নুতন কর ভেঙ্গে গেছে। এর ফলে মাদা উপজলার কসব, নুরুল্যাবাদ ও বিষ্ণপুর ইউনিয়নসহ আত্রাই উপজেলা এবং রাজশাহী জেলার বাগমারা উপজেলার কয়েকটি ইউনিয়ন বন্যাকবলিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
পানি উনয়ন বোর্ডের নির্বাহী প্রকশলী মাঃ আরিফ উজ্জামান খান জানিয়েছেন, আত্রাই নদীর পানি ৩টি পয়েন্ট বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এই নদীর ধামইরহাট শিমুলতলী পয়েন্টে বিপদসীমার ৯৫ সেন্টিমিটার, মাদার জাতবাজার পয়েন্টে ৪১ সেন্টিমিটার এবং আত্রাই উপজলার আহসানগঞ্জ রেলষ্টেশনে পয়েন্টে ২৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিক নওগাঁ ছোট যমুনা নদীর পানি বিপদসীমার ২৪ সেন্টিমিটার নিচে দিয়ে প্রবাহিত হলেও পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।
মাদা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল হালিম জানিয়েছেন পূর্বের ৩টি স্থান যে ভাঙ্গন দেখা দিয়েছিল পানি উনয়ন বোর্ড সেগুলোর মেরামতের কাজ শুরু করেছিল। কি মাটির অভাবে মেরামত কাজ পুরাপুরি সম্পন না হতেই দ্বিতীয় পর্যায় পানি বৃদ্ধির কারনে আবারও সেসব স্থান দিয়ে পানি জনপথে ঢুকতে শুরু করছে। এর উপর নতুন করে ভাঙ্গন দেখা দেয়ায় নুতন নুতন এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তবে এখনও কেউ বাড়িঘর ছেড়ে আশ্রয়কেন্দ্র আশ্রয়গ্রহণ করেননি।
আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম জানিয়েছেন বিগত বন্যায় এই উপজেলায় আত্রাই নদীর মোট ৪টি পয়েন্টে ভাঙ্গন দেখা দিয়েছিল। এর মধ্যো শিকারপুর, ভাঙ্গাজাঙ্গাল ও মালিপুকুর এই ৩টি স্থানে মেরামত করা হলেও আহসানগঞ্জ-এর নিকট জাত আমরুল নামক স্থানের বড় ভাঙ্গনটি মেরামত কাজ চলছিল। কিন্তু মেরামত কাজ শেষ না হতেই পুনরায় টানা ভারী বর্ষনে এং উজান থেক নেম আসা পানির তাড় পুনরায় ভেঙ্গে যাওয়ার ফলে নদীর পানি জনপথে প্রবেশ করছে। এর ফলে আত্রাই উপজেলার আহসানগঞ্জ, পাঁচুপুর এবং নাটার জলার খাজুরা এবং নলডাঙ্গা’র বিশাল এলাকায় বন্যার পানি প্রবশ করেছে। ফসল এবং বাড়িঘরের ক্ষয়ক্ষতির আশঙ্কা দখা দিয়েছে।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas