1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪

পর্যটন দিবসে কুয়াকাটা সৈকতে টোয়াকের পরিচ্ছন্নতা অভিযান

  • আপডেট সময় রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৬৫ বার

বিশেষ প্রতিনিধি, পটুয়াখালীঃ
করোনা স্বাস্থ্যবিধি মেনে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় পৃথক ভাবে পর্যটন দিবস পালিত হয়েছে। ‘‘গ্রামীণ উন্নয়নে পর্যটন’’ প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার সকালে স্থানীয় বিভিন্ন সংগঠনের আয়োজনে এ দিবসটি পালিত হয়। বাংলাদেশ পর্যটনকর্পোরেশন, ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) ও কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসোসিয়েশন (কুটুম) পৃথক ভাবে আলোচনা সভার আয়োজন করেন। পরে টোয়াক সদস্যরা পর্যটক ও সৈকতের ব্যবসায়ীদের সচেতনতা বৃদ্ধির লক্ষে সী-বিচ পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। এতে পর্যটকসহ স্থানীয়রা অংশগ্রহন করেন। দিবসটি পালনের লক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের মোটেল যুব পান্থ নিবাসের হল রুমে  বেলা ১১ টায় সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন যুব পান্থ নিবাসের ব্যবস্থাপক সুভাস চন্দ্র নন্দী ।

এসময় বক্তব্য রাখেন মহিপুর থানার ওসি মো. মনিরুজ্জামান, ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরির্দশক মো. মিজানুর রহমান, কুয়াকাটা প্রেস ক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব। এর আগে ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এর উদ্যোগে আলোচনা সভায় টোয়াক’র সেক্রেটারি জেনারেল মো. আনোয়ার হোসেন আনু,সহ সভাপতি লুৎফুল হাসান রানা, সাংবাদিক জাহিদ রিপন, জহিরুল ইসলাম মিরন সহ আরো অনেকে বক্তব্য রাখেন। এছাড়া কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসোসিয়েশন (কুটুম) সকাল সাড়ে ৯টায় কুয়াকাটা প্রেসক্লাবে আলোচনা সভার আয়োজন করেন। এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন কটুম এর সভাপতি নাসির উদ্দিন বিপ্লব। প্রতিবছর পর্যটন দিবসে র‌্যালী,শোভাযাত্রাসহ নানা আয়োজন করা হলেও এবছর করোনা মহামারির কারনে শুধু মাত্র আলোচনা সভার মধ্যদিয়ে পর্যটন দিবস পালন করা হয়। 

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর

পটুয়াখালী অগ্নিকাণ্ডে চারটি দোকান পুড়ে ছাই। পটুয়াখালী প্রতিনিধি।। পটুয়াখালী ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক মো. জাকির হোসেন জানান, সোমবার রাত ৩টার পরে হঠাৎ করে শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠ এলাকা থেকে অগ্নিকাণ্ডের খবর আসে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে খাদিজার চায়ের দোকান, হানিফ মিয়ার গ্যাস সিলিন্ডারের দোকান, মালেক মিয়ার মুদি দোকান ও জাহাঙ্গীর নামের একজনের দোকান পুড়ে যায়। অগ্নি কান্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি পটুয়াখালী ফায়ার সার্ভিস।

© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas