1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪

কুয়াকাটা বিশ্ব পর্যটন দিবস পালিত।

  • আপডেট সময় সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০৯ বার

কুয়াকাটা প্রতিনিধি।। অন্তর্ভুক্তিমুলক প্রবৃদ্ধিতে পর্যটন এ প্রতিপাদ্য স্লোগান কে সামনে রেখে পর্যটন নগরী কুয়াকাটায় ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও বর্নাঢ‍্য শোভাযাত্রার মধ্যদিয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সোমবার সকাল ১০ টায় পটুয়াখালী জেলা প্রশাসনের আয়োজনে পর্যটন করপোরেশনের মোটেল যুব পান্থ নিবাসের সামনে থেকে একটি শোভাযাত্রা ও রেলী বের করা হয়। রেলীটি কুয়াকাটা মহাসড়ক এবং সমুদ্র সৈকত প্রদক্ষিন শেষে ট্যুরিজম পার্কে গিয়ে শেষ হয়।

পটুয়াখালী ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবিরের নেতৃত্বে শোভাযাত্রায় আলাদা আলাদা ব্যানার ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ,কুয়াকাটা পৌরসভা, হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা ( টোয়াক), ট্যুরিজম ম্যানেজমেন্ট এসোসিয়েশন ( কুটুম), ট্যুর গাইড এসোসিয়েশন, রাখাইন কমিউনিটি, ফটোগ্রাফার এসোসিয়েশন, ট্যুরিস্ট বোট মালিক সমিতিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। এসময় জেলা প্রশাসক বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। শোভযাত্রা শেষে জেলা প্রশাসনের উদ্যোগে ট্যুরিজম পার্কে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রশাসক ( ভারপ্রাপ্ত ) মোঃ হুমায়ুন কবির, জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ পিপিএম। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আঃ মান্নান,কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, কুয়াকাটা ট্যুরিস্ট জোনের সহকারী পুলিশ সুপার আঃ খালেক, কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী আহমেদ, কুয়াকাটা পৌর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র আঃ বারেক মোল্লা, পৌর মেয়র আনোয়ার হাওলাদার প্রমুখ।

আলোচনা সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির বলেন,কুয়াকাটা এতোদিন অবহেলিত অগোছালো ছিল। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে কুয়াকাটা দেশে বিদেশে পরিচিত পেয়েছে। কুয়াকাটা কে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্রে উন্নতি হচ্ছে। এখানে এখন পর্যটকদের আগমন বেড়েছে। লেবুখালী ও পদ্মা সেতু উদ্বোধন হলে কুয়াকাটায় অনেক পর্যটক বাড়বে। তিনি সৈকতের ফটোগ্রাফার ও মোটরসাইকেল চালকসহ পর্যটন নির্ভরশীল ব্যবসয়ীদের উদ্দেশ্যে বলেন, আগত পর্যটকদের সেবা আচরণবিধির উপর খেয়াল রাখতে হবে। কোন পর্যটক যেন স্থানীয়দের কোন আচরণে কস্ট না পান সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, পর্যটন সম্প্রসারণে স্থানীয়দের ভূমিকার প্রতি গুরুত্বারোপ করেন। এছাড়া জেলা প্রশাসনের আয়োজনে সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas
x