1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪

বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণার এক কোটি ২০ লাখ টাকার কেমিক্যাল আটক

  • আপডেট সময় রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৪ বার

মোঃ নজরুল ইসলাম বিশেষ প্রতিনিধি

বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষনায় আমদানিকৃত এক কোটি ২০ লাখ টাকা মুল্যের ৩১৪ ড্রাম কেমিক্যাল পণ্যের একটি চালান আটক করেছেন কাস্টমস সদস্যরা।

শনিবার দুপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ এ পণ্য চালানটি আটক করেন।

গোয়েন্দা সংস্থা বেনাপোল এনএসআই অফিস সুত্রে জানা যায়, গত ২২ আগস্ট আমদানি কারক এশিয়ান পেইন্ট বাংলাদেশ লিমিটেড ভারতীয় তিনটি ট্রাকে ৩১৪ ড্রামে ৪৮ হাজার কেজি কেমিক্যাল আমদানি করে। যার আনুমানিক মূল্য এক কোটি ২০ লাখ টাকা। মালামালগুলো তারিক এন্টারপ্রাইজ নামে সিএন্ডএফ এজেন্ট বন্দরের ৯ নাম্বার পণ্যগারে খালাস করে। পণ্য চালানটির বিষয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা বেনাপোল শাখার কর্মকর্তাদের কাছে খবর আসে ঘোষণাপত্র বহির্ভূত অধিক ওজন ও শুল্ক ফাঁকির গোঁপন তথ্য। পরে এনএসআই সদস্যরা মালামালগুলোর ওপর নজরদারি শুরু করে। ২৬ শে সেপ্টেম্বর সকালে কেমিক্যালগুলো কাস্টম হাউসের পরীক্ষণ ছাড়াই বাংলাদেশি তিনটি ট্রাকে লোড দিয়ে খালাস নেওয়ার চেষ্টা করলে কাস্টমস কমিশনারকে অবহিত করে এনএসআই। পরে কাস্টমস সদস্যরা কেমিক্যালের চালান জব্দ করে এবং কেমিক্যাল পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করতে পণ্য বেনাপোল কাস্টম হাউসে নিয়ে যায়।
পরবর্তীতে জানা যায়, প্রায় এক মেট্রিক টন কেমিক্যাল ঘোষণার অতিরিক্ত রয়েছে। এবং ঘোষণা দেওয়া দেড় মেট্রিক টন কেমিক্যালের কোনও হদিস নাই। পরে আইনগত ব্যবস্থা গ্রহনে চালানটি আটক করা হয়।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস হাউসের উপ কমিশনার অনুপম চাকমা বলেন, কেমিক্যাল পণ্যের চালান কাস্টমস হেফাজতে রয়েছে। তদন্তপূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর আগে গত ১৯ সেপ্টম্বর এনএসআয়ের তথ্যের ভিত্তিতে বেনাপোল বন্দরে শুল্ক ফাঁকির উদ্দেশ্যে মিথ্যা ঘোষণায় আমদানিকৃত চার আমদানিকারকের ১ কোটি ১৮ লাখ টাকার পণ্য আটক করেছেন কাস্টমস সদস্যরা।।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর

পটুয়াখালী অগ্নিকাণ্ডে চারটি দোকান পুড়ে ছাই। পটুয়াখালী প্রতিনিধি।। পটুয়াখালী ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক মো. জাকির হোসেন জানান, সোমবার রাত ৩টার পরে হঠাৎ করে শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠ এলাকা থেকে অগ্নিকাণ্ডের খবর আসে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে খাদিজার চায়ের দোকান, হানিফ মিয়ার গ্যাস সিলিন্ডারের দোকান, মালেক মিয়ার মুদি দোকান ও জাহাঙ্গীর নামের একজনের দোকান পুড়ে যায়। অগ্নি কান্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি পটুয়াখালী ফায়ার সার্ভিস।

© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas