1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪

নওগাঁয় ৫৪ দিনে ও মাদক ব্যবসায়ী ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করেনি জেলা ছাত্রলীগ

  • আপডেট সময় রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৭১ বার

মোঃ শিফাত মাহমুদ ফাহিম,বিশেষ প্রতিনিধি:

আত্রাই মোল্লা আজাদ মেমোরিয়াল কলেজ শাখা ছাত্রলীগ এর সভাপতি রাকিব এর সহযোগীরা গত ০৩ আগস্ট ইয়াবাসহ পুলিশের হাতে আটক হয়।সে সময় রাকিব দৌড়ানী দিয়ে পালিয়ে বাঁচলে ও স্পট থেকে পুলিশ তার মটর সাইকেল জব্দ করে থানা নিয়ে আসে।রাকিব সহ ৪ জানের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে আটককৃতদের আদালতে প্রেরণ করেন থানা পুলিশ।

গত ০৩ আগস্ট রোজ মঙ্গলবার নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভীর মুঠোফোনে কল দিয়ে এ কথা বলা হলে তিনি ঘটনার বিস্তারিত শুনে সাংগঠনিক ভাবে রাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন।কিন্তু দিনের পর দিন, মাস পার হয়ে ৫৪ দিন অতিবাহিত হয়ে গেলে আজও কোন ভ্রুক্ষেপ নেই নওগাঁ জেলা ছাত্রলীগের ধারকবাহকদের।

দীর্ঘদিন ও দীর্ঘ সময় অতিবাহিত হয়ে যাওয়ার পরও রাকিবের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে কোন ব্যবস্থা না নেওয়ায় জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর ক্ষুব্ধ হয়ে উঠেছে আত্রাই উপজেলা ছাত্রলীগ, কলেজ শাখা ছাত্রলীগসহ এলাকার সাধারণ মানুষরা।এবিষয়ে উপজেলা ছাত্রলীগ ও কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে কথা বলা হলে উনারা বলেন,প্রায় ২ মাস হতে চলেছে এতদিনে ও রাকিবের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নিতে না পরা এটা জেলা ছাত্রলীগের নেতাদের চড়ম ব্যর্থতা।আমাদের সংগঠনে আমরা কোন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীকে দেখতে চাই না,বাংলাদেশ ছাত্রলীগ একটি প্রচীনতম সংগঠন কোন কলঙ্কীত ব্যক্তির কারণে আমাদের দলের বা সংগঠনের বদনাম হবে তা আমরা মেনে নিবো না।

তাই আমরা মনে করি জেলা ছাত্রলীগ নেতাদের উচিৎ ছিলো সেই সময়ই এ বিষয়ে তৎক্ষণিক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা।কিন্তু আফসোস! আজ ও উনাদের কোন ভ্রুক্ষেপ নেই।জানিনা কেন উনারা রাকিবের মাদক কাহিনীতে প্রশ্নবিদ্ধ ভাবে নিরব ভূমিকা পালন করছেন।

রাকিব জেল থেকে জামিনে বেড়িয়ে এসে আবারও পূর্বের ন্যায় কলেজে এসে নিজের আসনে রাজার মতো দিব্বি বসছেন, যা আমাদের মতো তৃণমূল নেতাকর্মীদের জন্য অত্যন্ত লজ্জাজনক বিষয়।এ নিয়ে কলেজে সাধারণ শিক্ষার্থীরা হাসাহাসি ও রশিকতা করছে।শুধু তাই নয়, রাকিব জেল থেকে এসে আবারও পূর্বের ন্যায় মাদক ব্যবসা শুরু করেছে,এমন অভিযোগ ও করেছে ছাত্রলীগের একাধিক নেতাকর্মীরা।

আরও বলছেন, রাকিব’কে বহিষ্কার করা তো দূরের কথা আজ পর্যন্ত কারণ দর্শনের নোটিশ দিতে পারেনি আমাদের জেলা ছাত্রলীগের ধারকবাহকরা যা আসলেই লজ্জাজনক ও ব্যর্থতার বড় পরিচয়।

বিষয়টি নিয়ে জেলা ছাত্রলীগ সভাপতি সাব্বির রহমান রিজভী ও সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউল এর সাথে মুঠোফোনে কথা বলা হলে; উনারা বিভিন্ন অযুহাত দেখানো শুরু করেন।সেই সাথে তাদের ব্যর্থতার কথা ও স্বীকার করেন।পরিশেষে বিস্তারিত শুনে সাধারণ সম্পাদক বলেন,আমি ঢাকায় আছি এখান থেকে ২/৩ দিনের ভিতর নওগাঁ যাবো যেয়ে আমরা সাংগঠনিক ভাবে সিদ্ধান্ত নিব।আর আসলে আমি রাকিবের এ বিষয়ে অবগত ছিলাম না,আমার সভাপতি সহ কেউ-ই আমাকে জানাই-নি বিষয়টি।আপনি কল দেওয়াতে আমি জানতে পারলাম ও বিষয়টি সম্পর্কে অবগত হলাম।

জেলা ছাত্রলীগ সভাপতি রিজভীর কাছে এতদিনে ও সাংগঠনিক ব্যবস্থা না নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন,আসলে তখন আগস্ট মাস ছিলো আমরা বিভিন্ন অনুষ্ঠানে ব্যস্ত ছিলাম তাই রাকিবের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে আমরা কোন পদক্ষেপ গ্রহণ করতে পারিনি।তবে হ্যাঁ,আপনি কল দিয়েছেন ভালো করেছেন, আমরা এখন দ্রুত রাকিবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।আগামী ২ থেকে ৩ দিনের ভিতর-ই, আমাদের একটি সাংগঠনিক মিটিং আছে সেখানে বসেই আমরা সিদ্ধান্ত নিবো।আমাদের সংগঠনে কোন মাদকসেবী ও ব্যবসায়ীর স্থান হবে না।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas
x