1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৩১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪
শিরোনামঃ-

বরগুনায় ত্রৈমাসিক/২০২১ মাসের কল্যাণ ও অপরাধ পর্যালোচনায় শ্রেষ্ঠ সম্মাননা “প্রশংসায় ভাসছেন সদর থানার ওসি”

  • আপডেট সময় শনিবার, ৫ জুন, ২০২১
  • ১৪৬ বার


সোহরাব বরগুনা প্রতিনিধি:
শ্রেষ্ঠ অফিসার হিসাবে সম্মাননা সনদ প্রদান প্রশংসায় ভাসছেন বরগুনা থানার ওসি কেএম তারিকুল ইসলাম।
বরগুনা জেলার সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম তারিকুল ইসলাম ,বরগুনা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হয়েছেন ৫ জুন ২০২১ তাকে সম্মাননা প্রদান করা হয়েছে। সভায় মে ও জুন /২০২১ মাসের
গ্রেফতারি পরোয়ানা তামিল, মাদক উদ্ধার ও আইন শৃঙ্খলা রক্ষায়, শক্তিশালি ও সফলভাবে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে। জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত করে পুরষ্কৃত করা হয়। বরগুনা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভা শেষে তার হাতে ওই পুরস্কারের সনদ তুলে দেন। পুলিশ সুপার জনাব মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক । এ সময় উপস্থিত ছিলেন এস এম তারেক অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), বরগুনা। জনাব মহরম আলী অতিরিক্ত পুলিশ সুপার। মো: মেহেদী হাসান অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) বরগুনা। এসময় জেলা পুলিশের কর্মকর্তা ও জেলার সকল উপজেলার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুরস্কার পাওয়ার অভিব্যক্তি প্রকাশ করে অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম বলেন, তার এ পুরস্কার প্রপ্তিতে ভবিষ্যতে তার পেশাগত কার্যক্রমকে আরও গতিশীল করবে। তিনি তাকে এ পুরস্কার প্রদান করায় বরগুনা পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক কে ভূয়সী প্রসংশা করেন এবং তাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

এক সময়ের চরমপন্থী ও সন্ত্রাসীদের জনপদ বরগুনা জেলার সদর উপজেলা এখন শান্তির জনপদে রূপান্তরিত হয়েছে। ওসি কেএম তারিকুল ইসলাম উদার ও প্রেম মানবতা ,সততা,কর্তব্যনিষ্ঠা,প্রজ্ঞা ও দূরদর্শিতায় বরগুনা সদর থানা আইন শৃঙ্লার অভূতপূর্ব উন্নতি সাধিত হয়ে সর্বত্র এখন শান্তির সুবাতাস বইছে। তিনি একের পর এক সম্মাননা অর্জন করেন, তাকে এখন বরগুনা জেলা শ্রেষ্ঠ অফিসার হিসাবে পরিচিত মুখ। বরগুনা সদর থানার (ওসি) কেএম তারিকুল ইসলাম গত ১৪ জুন ২০২০ইং সদর থানায় যোগদান করার পর
এখানকার আইন শৃঙ্খলা সমুন্নত রাখতে তিনি দূরদর্শি নেতৃত্ব দেন। তিনি যোগদান করেই সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন। এবং বেশ কয়েকজন শীর্ষ মাদক ব্যবসায়ীসহ মাদকসেবী ও ব্যবসায়ীকে বিভিন্ন মাদকদ্রব্যসহ আটক করে মামলা দিয়ে জেলহাজতে পাঠান। এছাড়া ভ্রাম্যমান আদালতে বেশ কয়েকজনকে জেল ও জরিমানাও করা হয়েছে। বরগুনা থেকে মাদক,সন্ত্রাস,বাল্য বিয়ে ও ইভটিজিংসহ যাবতীয় অবক্ষয় নির্মূলে তিনি উপজেলার বিভিন্ন স্থানে কমিউনিটি ও বিট পুলিশিংয়ের ব্যানারে জনপ্রতিনিধি,শিক্ষক,সাংবাদিক ও রাজনীতিকসহ নানা শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা করেছেন।

এদিকে সচেতনতামূলক মতবিনিময় সভার পাশাপাশি তিনি জঙ্গীবাদ,সন্ত্রাস ও মাদকসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে কিশোর ও যুবসমাজকে দূরে রাখতে তাদের মাঠমুখী করতে খেলাধুলার সামগ্রী বিতরণসহ নানাভাবে সহায়তা করছেন। চৌকস এ পুলিশ কর্মকর্তা পৌর শহর সহ বিভিন্ন এলাকায় নিজেই টহলে বের হয়ে যেমন অপরাধ দমনে ভূমিকা রাখছেন তেমনী অসহায় দুস্থদের ঘরে ঘরে নিজ হাতে খাদ্য ও পণ্য সামগ্রী বিতরণ করছেন। এদিকে আইন শৃঙ্খলার উন্নয়ন ও মানবিক বিভিন্ন কাজ করে ওসি কেএম তারিকুল ইসলাম স্বল্প সময়ের মধ্যেই সর্ব মহলে আস্থা,সুনাম ও প্রশংসা কুড়িয়েছেন।

মোঃ সোহরাব হোসেন
বরগুনা জেলা প্রতিনিধি
তারিখ ০৫.০৬.২১

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas
x