1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:৪৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪

রাজবাড়ীতে দৌলতদিয়া এবং পাটুরিয়া নৌরুটে লঞ্চ পারাপারে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ বেড়েছে যাত্রীদের

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ২৩১ বার

রাজু আহমেদ রাজবাড়ী জেলা প্রতিনিধি :

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ বোঝাই করে যাত্রী নিয়েও অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে । অথচ স্বাস্থ্যবিধি মানার (অর্ধেক যাত্রী বহন) শর্তে ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছিল সরকার। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। এদিকে গাদাগাদি করে যাত্রী নেওয়ায় স্বাস্থ্যবিধি চরমভাবে উপেক্ষিত হচ্ছে। এছাড়া মাস্ক পরার ক্ষেত্রে যাত্রীদের মধ্যেই উদাসীনতা লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার দুপুরে দৌলতদিয়া লঞ্চ ঘাট গিয়ে দেখা যায়, যাত্রীদের ভিড়। সরকারের নির্দেশনা অনুযায়ী অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচলের কথা থাকলেও প্রায় প্রতিটি লঞ্চ সহস্রাধিক যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে। অথচ ভাড়া আদায় করা হচ্ছে বাড়তি।

দৌলতদিয়া লঞ্চ ঘাটে করিম ও আয়েশা নামে দুই যাত্রী দৈনিক বিশ্ব মানচিত্র কে জানান লঞ্চ পারাপারে টিকিটের মূল্য ২৫ টাকা থাকলেও টিকিটের উপরে অতিরক্ত ছিল বসিয়ে ৪০ টাকা লেখা হয়েছে। বাড়তি ভাড়া দেয়া আমাদের কাছে জুলুম হয়ে পড়ছে। অথচ আমরা নিরুপায় ভাড়া বাড়তি দিয়েই আমাদের তাড়াতাড়ি যেতে হচ্ছে রাজধানীতে।

দৌলতদিয়া লঞ্চ ঘাট এর সুপারভাইজার মফিজুল জানান সরকার ঘোষিত অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করছে। সেজন্য এই ৬০% বাড়তি ভাড়া নেয়া হচ্ছে। আবার পরিস্থিতি আগের মত হলে বাড়তি ভাড়া নেয়া হবে না।

দৌলতদিয়া ঘাটের নৌ-পুলিশ ফাঁড়ির ওসি মুন্নাফ হোসেন বলেন, লঞ্চঘাটে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেয়া হচ্ছে হচ্ছে কিনা তা আমার জানা নেই। তবে সরকার ঘোষিত বিধি নিষেধ উপেক্ষা করে যদি লঞ্চ কর্তৃপক্ষ যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেয়। তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas
x