1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:৫১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪

বরগুনায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ পাওয়া গেছে বরগুনা।

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ২৪৬ বার


বরগুনা প্রতিনিধি:
বরগুনার সদর উপজেলার গর্জনবুনিয়া
স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক অাবুল বাশারের বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডসহ ব্যাপক দূর্নীতির অভিযোগ উঠেছে। স্থানীয়রা জানায়
অাবুল বাশার ২০০২ সালে উল্লেখিত বিদ্যালয়ে
সহকারী শিক্ষক থাকাকালিন ৮ ম শ্রেনির জনৈক হীন্দু ছাত্রীকে ধর্ষণ করার ফলে তৎকালীন প্রধান শিক্ষক জনাব অাবদুল মান্নান মিয়া বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক বরখাস্ত করে যাহা ২০১৮ সালে ওই একই বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগের সময় বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকাসহ বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হয়। বর্তমানেও তার সভাব চরিত্র পুর্বেরমত রয়েছে।
এছাড়া তিনি একই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের স্ত্রী মোসাঃ মেহেরুন্নেছা মিলি অাক্তার এর শাখা না থাকায় ভুয়া শাখা তৈরি করে নিয়োগ প্রদান করে যাহা সম্পুর্ন অবৈধ। এব্যাপারে জেলা শিক্ষা অফিস বরগুনা বরাবর অভিযোগ দেয়া হয়েছে বলে লিখিত ওই অভিযোগে জানাযায়। তারা অারো জানায় বর্তমানে উল্লেখিত বিদ্যালয়ে ফায়েল খায়ের ভবনের কাজ চলছে সেখানেও প্রধান শিক্ষক অাবুল বাশার লেভার শ্রেণির লোকদের কাছ থেকে অবৈধ ভাবে চাঁদা গ্রহন করে অাসছে এবং মালামাল অানার জন্য পরিবহন বা গাড়ির মালিক কর্তৃপক্ষের কাছ থেকে একই ভাবে চাঁদা গ্রহন করে অাসছে। এ মর্মে থানায় অভিযোগ রয়েছে। বর্তমানে ২০২১ সালের এসএসসির ফরম পুরনে ৩৭০০ থেকে ৩৮০০ টাকা নিচ্ছে। অথচ বরিশাল শিক্ষা বোর্ডের নির্ধারিত ফি মানবিক ও ব্যবসা শিক্ষা শাখার জন্য ১৮৫০ টাকা এবং বিজ্ঞান বিভাগের জন্য ১৯৭০ টাকা করে ধার্য করা হয়েছে। এভাবে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে রেজিস্ট্রেশন ফি, সেশন ফিসহ বিভিন্ন ভাবে অার্থিক দুর্নীতি করে অাসছেন অাবুল বাশার। তার এই চাদা বন্ধে প্রশাসনের সহযোগিতা চান স্থানীয়রা।
তবে বিষয়টি অস্বীকার করে প্রধান শিক্ষক বলেন তাকে ফাঁসানোর জন্য স্থানীয়রা মিথ্যা অভিযোগ এনেছে।


বরগুনা জেলা প্রতিনিধি।।
তারিখ ২৯.০৪.২১

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas
x