1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪
শিরোনামঃ-
অন্যের স্ত্রী নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি; কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে সমন জারি কলাপাড়া আন্ধার মানিক নদীর মোহনায় জলদস্যু জোংলা শাহালম বাহিনী কর্তৃক ট্রলার ডাকাতি, অপহরণ-১। টাঙ্গাইলে বিটাস ফার্মাসিউটিক্যালস ঔষধ কারখানায় এক লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত আত্রাই উপজেলাপ্রেস ক্লাবের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ What Is The Difference Between Artificial Intelligence Machine Learning and Profound Learning? পটুয়াখালীর দুমকীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রভাবশালীদের ভুমি দখলের পায়তারা! মহিপুর ১ ব্যাগ টাকাসহ ১ চোর আটক। মহিপুরে আইনকে পুঁজি করে সাধারন মানুষকে ফাঁসানোর অভিযোগ। মহিপুরে আইনকে পুঁজি করে সাধারন মানুষকে ফাঁসানোর অভিযোগ। বিএমএসএফের কেন্দ্রীয় গবেষণা সম্পাদক বেলালকে রাষ্ট্রীয় নিরাপত্তা দেয়া হচ্ছে। গলাচিপায় শিক্ষক-ছাত্রীর আপত্তিকর কথাবার্তা ফাঁস সমালোচনার ঝড়। রমজানের শুভেচ্ছা জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দীন

কুয়াকাটায় এলজিইডি’র আধুনিক প্রশিক্ষণ কেন্দ্রের উদ্ধোধন

  • আপডেট সময় শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৩ বার

বিশেষ প্রতিনিধিঃ

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ৭ কোটি ৩৩ হাজার ৫’শত টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে এলজিইডি’র আধুনিক পরিদর্শন বাংলো কাম প্রশিক্ষণ কেন্দ্র। শনিবার সকাল ৯টায় এ ভবণের নির্মাণ কাজের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী আব্দুর রশীদ খান। কুয়াকাটা পৌর এলাকার ৭নং ওয়ার্ডে অবস্থিত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নিজস্ব জমিতে এ পরিদর্শন বাংলো ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ হচ্ছে। নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান হিসেবে নিযুক্ত করা হয়েছে মেসার্স গিয়াস উদ্দিন কনস্ট্রাকশন কোম্পানীকে।

আগামী ৩১ জানুয়ারী ২০২২ অর্থবছরে এ কাজ শেষ হবার কথা রয়েছে। ২০২০-২১ সালের ৩১ জানুয়ারী আধুনিক এ প্রশিক্ষণ কেন্দ্রের কাজ সম্পন্ন হবার কথা থাকলেও করোনা মহামারির কারণে এ কাজে বিলম্ব হয়েছে বলে জানান এলজিইডি কর্তৃপক্ষ।

পরিদর্শন বাংলো ও প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধণকালে এলজিইডির প্রধান প্রকৌশলী আব্দুর রশীদ খান সাংবাদিকদের বলেন, এ প্রশিক্ষণ কেন্দ্র নির্মিত হলে দক্ষিণ অঞ্চলের তথা এলজিইডি’র প্রকৌশলীগণের প্রশিক্ষনের মাধ্যমে কর্মদক্ষতা বৃদ্ধি পাবে। তিনি আরও বলেন, এলাকার দুঃস্থ মহিলা ও পুরুষ শ্রমিকরা এখানে প্রশিক্ষণ গ্রহণ করে তাদের দক্ষতা ও জীবিকা নির্বাহের সামর্থ অর্জন করবে।

উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মোসলেহ উদ্দিন, মোঃ আলী আকতার হোসেন, এ.কে.এম লুৎফর রহমান, মোঃ ওয়াহিদুর রহমান, মোকলেসুর রহমান, মন্মথ রঞ্জন হাওলাদার, মোঃ মজিবুর রহমান সিকদার, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন, প্রকল্প পরিচালক আবু সালেহ মোঃ হানিফ, সৈয়দ আব্দুর রহিম, আনিসুল ওহাব খান, মোহাম্মাদ রুহুল আমিন খান, মোল্লা মিজানুর রহমান, পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহম্মেদ, কুয়াকাটা পৌর মেয়র মোঃ আনোয়ার হাওলাদার ও ঠিকাদার মোঃ গিয়াস উদ্দিন সহ এলজিইডির কর্মকর্তাবৃন্দ।

স্থানীয় সরকার প্রকৌশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, জলবায়ু সহনশীল গ্রামীণ অবকাঠামো প্রকল্পের (১ম সংশোধিত) আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে আধুনিক সুযোগ সুবিধা সম্মিলিত পরিদর্শন বাংলো কাম প্রশিক্ষণ কেন্দ্রটি নির্মিত হচ্ছে। ৫তলা বিশিষ্ঠ এ প্রশিক্ষণ কেন্দ্রে ১’শ প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ দিতে পারবেন। প্রশিক্ষণার্থীদের থাকার ব্যবস্থাও থাকছে এখানে। এছাড়া কুয়াকাটায় পরিদর্শনে আসা কর্মকর্তাদের জন্য থাকছে ভিভিআইপি ও ভিআইপি কক্ষ। রয়েছে অফিস, রিসিভসন, বুফে, হলরুম, সাবস্টেশন, পাম্প হাউস সহ ফুলের বাগান। ###

আনু আনোয়ার
বিশেষ প্রতিনিধি
০৬-০২-২০২১

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas