1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪
শিরোনামঃ-
অন্যের স্ত্রী নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি; কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে সমন জারি কলাপাড়া আন্ধার মানিক নদীর মোহনায় জলদস্যু জোংলা শাহালম বাহিনী কর্তৃক ট্রলার ডাকাতি, অপহরণ-১। সংখ্যার চেয়ে আমার কাছে মানের গুরুত্ব বেশি: আসিফ নূর দেশব্যাপী সাংবাদিক হত্যা মামলা-হামলা হয়রাণীর প্রতিবাদে কাল কলমবিরতি চাঁপাইনবাবগঞ্জে ২কোটি টাকার হেরোইনসহ আটক-১ বরগুনায় পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ পালিত টাংগাইলে বীর মুক্তিযোদ্ধা শাজাহান সিরাজ’র ৭৮ তম জন্ম বার্ষিকী পালন কলাপাড়ায় নোয়াখালীর কোম্পানীগঞ্জের তরুণ সাংবাদিক বোরহানউদ্দিন মুজাক্কির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা ইউপি নির্বাচনে দলীয় নমিনেশন পাওয়ার আগেই নৌকা প্রতিক ব্যবহারের অভিযোগ গোয়ালন্দে বিয়ের প্রলোভনে ৪র্থ শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ আটক-০১ পটুয়াখালীর মির্ঞ্জাগন্ঞ্জে পুলিশের অভিযানে ১ কেজি ৩৬৭ গ্রাম গাঁজা উদ্ধার, আটক ৩! চাঁপাইনবাবগঞ্জে তাঁতী লীগের জেলা ও উপজেলা কার্যালয়ের উদ্বোধন

সাংবাদিককে গাছের সাথে বেঁধে নির্যাতনকারীদের আইনের কাছে সোপর্দ করুন: বিএমএসএফ

  • আপডেট সময় মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৫ বার

বিশেষ প্রতিনিধিঃ

ঢাকা মঙ্গলবার ২ ফেব্রুয়ারি ২০২১: সুনামগঞ্জের তাহিরপুরে সাংবাদিক কামালকে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় নির্যাতনকারীদের গ্রেফতার করে আইনের কাছে সোপর্দের দাবি করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম। অন্যথায় দেশব্যাপি কঠোর আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়।

মঙ্গলবার সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর গণমাধ্যমে পাঠানে বিবৃতিতে বলেন, এই মামলার আসামীদের কারাগারে রেখে সংসদে সাংবাদিক নির্যাতন বিরোধী আইন পাস করে সে আইনে বিচার করতে হবে।

নেতৃ্ৃবৃন্দ বলেন, সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আর সেই স্তম্ভের সাথে থাকা সাংবাদিকের জন্য আলাদা আইন থাকতে হবে। নচেৎ আদালতে জামিনের জন্য এক দরজা থেকে প্রবেশ করে অন্য দরজা থেকে বেরিয়ে আসছে সাংবাদিক নির্যাতনকারীরা।

ফলে সাংবাদিক নির্যাতনের মাত্রা বেড়ে চলছে। পক্ষান্তরে রাষ্ট্রের অন্য তিনটি স্তম্ভের মধ্যে কোন দপ্তরের পিয়ন-চাপরাশীকে মারধর করা হলে সরকারী কাজে বাঁধাদানের অভিযোগে মামলা হয়ে থাকে। যাহা জামিন অযোগ্য। কিন্তু সাংবাদিক নির্যাতন ঘটনা স্বাভাবিক চলমান আইনের ধারায় বিচার হয়ে থাকে যা সাংবাদিকদের জন্য চরম অপমানজনক।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে ২০১৩ সাল থেকে সাংবাদিক নির্যাতন বন্ধ যুগোপযোগী আইন প্রণয়নের দাবি করে আসছে। যা এখনও কার্যকর হয়নি।

উল্লেখ্য, গতকাল রোববার সুনামগঞ্জের তাহিরপুরে দৈনিক সংবাদের প্রতিনিধি কামাল হোসেন অবৈধ বালু উত্তোলনকারীদের ছবি তুলতে গেলে তাকে মধ্যযুগীয় কায়দায় মারধর গাছের সাথে বেঁধে রেখে নির্যাতন চালায়। এতে তার মাথায় রক্তাক্ত আঘাত এবং একটি হাত ভেঙ্গে ফেলে। এসময় হামলাকারীদের কাছে অনুনয় বিনয় করেও রক্ষা মেলেনি।

এঘটনার একটি ভিডিও গতকাল থেকে ফেসবুকে ভাইরাল হলে সারাদেশের সাংবাদিকদের মাঝে নিন্দা, ক্ষোভ ও দূ:খে প্রতিবাদের ঝড় ওঠে। তারা সরকারের নিট দৃষ্টান্তমূলক বিচার দাবি রাখছে।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas