1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৯:৫৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪
শিরোনামঃ-
অন্যের স্ত্রী নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি; কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে সমন জারি কলাপাড়া আন্ধার মানিক নদীর মোহনায় জলদস্যু জোংলা শাহালম বাহিনী কর্তৃক ট্রলার ডাকাতি, অপহরণ-১। যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আযহা।। কুয়াকাটা পৌরসভায় ১৬ ’শ ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে চাল বিতরণ কুয়াকাটায় কন্যাদ্বায়গ্রস্ত পিতার পাশে কেন্দ্রীয় যুবলীগ নেতা সোহাগ।। বঙ্গবন্ধুর নামে ৮ টি গরু ২টি মহিষ কোরবানী দিবেন কুয়াকাটা পৌর মেয়র। পটুয়াখালীতে করোনায় আরও তিন জনের মৃত্যু।। কুয়াকাটায় ৩ হাজার পেলো প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা। ২৪ ঘন্টায় করোনা আপডেট নওগাঁ জেলায় আরও ২ ব্যক্তির মৃত্যুঃ মোট মৃত্যু ১১১ জনঃ নতুন আক্রান্ত ৫৬ জন দশমিনায় তিন ইউপি সদস্যদের শপথ গ্রহন অনুষ্ঠিত

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে দিনব্যাপী দক্ষতাবৃদ্ধি প্রশিক্ষন।

  • আপডেট সময় রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১৫০ বার

নিজস্ব প্রতিবেদক।।
গতকাল ২৬ ডিসেম্বর’২০২০ শনিবার সকাল ১০.০০টায় বরিশাল জেলার বেসরকারী উন্নয়ন সংগঠন ”আভাস” কতৃক বাস্তবায়িত ইউএসএআইডি ও ইউকেএইড অর্থায়নে এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এর কারিগরি সহযোগীতায় ”নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ” প্রকল্পের আওতায় গঠিত বরিশাল জেলার বরিশাল সিটি কর্পোরেশন প্লাটফর্ম সদস্যদের দিনব্যাপী দক্ষতাবৃদ্ধি প্রশিক্ষন আভাস প্রশিক্ষন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষনে সভাপতিত্ব করেন প্লাটফর্মের আহ্বায়ক ও নারী নেত্রী প্রফেসর শাহ-সাজেদা। প্রশিক্ষনটি পরিচালনা করেন এস.এম সিরাজুল ইসলাম। প্রশিক্ষনে প্লাটফর্মের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও প্রশিক্ষনে আরো উপস্থিত ছিলেন আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, মনিটরিং কোঅর্ডিনেটর ও আভাসের মনিটরিং অফিসার মো: আলী আহসান, প্রজেক্ট অফিসার নাসরিন খানম, পুরোহিত শ্রী সঞ্জীব সিংহ বর্মন, সাংবাদিক ও সচেতন নাগরিক বৃন্দ।

দক্ষতাবৃদ্ধি প্রশিক্ষনে প্রশিক্ষক হিসেবে ছিলেন এস.এম সিরাজুল ইসলাম। প্রশিক্ষনের মূল উদ্দেশ্য ছিল প্লাটফর্ম সদস্যবৃন্দ তাদের এলাকাতে কিভাবে কাজ করবে, কোন কোন বিষয়ের উপর কাজ করবে তার একটি সুস্পষ্ট ধারনা নিবেন এবং আইনগুলো সম্পর্কে জনগনের মাঝে সচেতনতা তৈরী করতে পারবেন। প্রশিক্ষনে তারা বিভিন্ন গ্যাঁপ খুঁজে বের করে আগামীতে কিভাবে কোথায় কাজ করতে হবে সেগুলো দলীয় কাজের মাধ্যমে বের করেন। প্রশিক্ষনে অংশগ্রহনকারী সকল সদস্যগন নারী ও শিশু নির্যাতন আইন-২০০০, বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ এবং এডভোকেসি ও নেটওয়াকিং সম্পর্কে ধারনা লাভ করেন।

পরিশেষে প্রশিক্ষন ও প্লাটফর্মের সভাপতি প্রফেসর শাহ-সাজেদা নারী ও শিশু নির্যাতনসহ সকল ধরনের সহিংসতা রোধে করনীয় বিষয়গুলো আলোচনা করেন এবং কমিটির ভূমিকা ও সহযোগিতা চেয়ে সভার সমাপনী ঘোষণা করেন।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas