1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩০ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪

বিএমএসএফের নির্বাহী কমিটি স্থগিত করেছে ট্রাস্টি বোর্ড

  • আপডেট সময় বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ৫৪ বার

ঢাকা অফিস।।

রোববার ,২৭ নভেম্বর, ২০২২: অসাংগঠনিক কার্যকলাপের অভিযোগে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (নিবন্ধন নং ০৬/২০২২) কেন্দ্রীয় নির্বাহী কমিটি স্থগিত করেছে ট্রাস্টি বোর্ড । ট্রাস্টি বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। রোববার বিকেলে সংগঠনের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর এ তথ্য নিশ্চিত করেন।

সভায় নির্বাহী কমিটির সাংগঠনিক কর্মকান্ডের গতিহীনতা, বিশৃঙ্খলা, ট্রাস্টের বিরুদ্ধে বিদ্রোহ, গ্রুপিং, ক্ষমতার অপব্যবহার সহ নানা অসাংগঠনিক কর্মকান্ডের কারণে ট্রাস্টি বোর্ড ক্ষোভ প্রকাশ করেন।

এছাড়া সংগঠনের কতিপয় সদস্যের উস্কানিতে সংগঠনের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টির কারণে ট্রাস্টি বোর্ডের গঠনতন্ত্রের ৩, ৯ ও ১০ অনুচ্ছেদ বলে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নীতি নির্ধারণী কমিটি ট্রাস্টি বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক ২৫ নভেম্বর থেকে নির্বাহী কমিটির সকল কার্যক্রম অবৈধ ঘোষণা করে কমিটি স্থগিত ঘোষণা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সিদ্ধান্তের সাথে সংগঠনের ট্রাস্টি বোর্ড ছাড়াও কেন্দ্রীয় কমিটি, উপদেষ্টা পরিষদ, স্থায়ী পরিষদসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের সাথে আলোচনাক্রমে একমত পোষণ করেন।

বৈঠকে সংগঠনের মাঝে সৃষ্ট জটিলতা নিরসনে একটি জাতীয় কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই সাথে বিগত নয় মাসের সাংগঠনিক তথ্য হিসাবাবাদি ট্রাস্টি বোর্ডের নিকট জমা প্রদানের নির্দেশ দেয়া হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা, ট্রাস্টি চেয়ারম্যান আহমেদ আবু জাফর কে জাতীয় পরিষদের প্রধান সমন্বয়কারী করে ২১ সদস্যবিশিষ্ট পরিষদ গঠন করা হয়। সংগঠনের সাংগঠনিক কার্যক্রম গতিশীল রাখতে জাতীয় পরিষদ সারাদেশের সংগঠন ও সদস্য সময়ের সাথে সমন্বয় রাখবেন।

একই সাথে আগামী পহেলা ডিসেম্বর সারাদেশের সাংবাদিকদের সমন্বয় অনুষ্ঠিতব্য ষষ্ঠবিজয় শোভাযাত্রা সফল করতে সকল নিকট আহ্বান জানানো হয়।

এদিকে বিজয় শোভাযাত্রা সফল এবং অংশগ্রহণের উপর ভিত্তি করে আগামী জানুয়ারিতে নতুন কমিটি গঠন করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ২০১৩ সালে প্রতিষ্ঠা লাভের পর সারা দেশের পেশাদার সাংবাদিকদের রুটি রুজি,মর্যাদা, দাবি ও অধিকার রক্ষায় ১৪ দফার আন্দোলনে কাজ করে যাচ্ছে। সংগঠনটি সরকারের আইন মন্ত্রণালয়ের অধীন নিবন্ধন অধিদপ্তরের আওতায় ট্রাস্টি আইনে নিবন্ধিত এবং কপিরাইট আইনে সনদপ্রাপ্ত সাংবাদিকদের একটি জাতীয় সংগঠন।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas