1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:৩১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪
শিরোনামঃ-
অন্যের স্ত্রী নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি; কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে সমন জারি কলাপাড়া আন্ধার মানিক নদীর মোহনায় জলদস্যু জোংলা শাহালম বাহিনী কর্তৃক ট্রলার ডাকাতি, অপহরণ-১। পটুয়াখালীর দুমকীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রভাবশালীদের ভুমি দখলের পায়তারা! মহিপুর ১ ব্যাগ টাকাসহ ১ চোর আটক। মহিপুরে আইনকে পুঁজি করে সাধারন মানুষকে ফাঁসানোর অভিযোগ। মহিপুরে আইনকে পুঁজি করে সাধারন মানুষকে ফাঁসানোর অভিযোগ। বিএমএসএফের কেন্দ্রীয় গবেষণা সম্পাদক বেলালকে রাষ্ট্রীয় নিরাপত্তা দেয়া হচ্ছে। গলাচিপায় শিক্ষক-ছাত্রীর আপত্তিকর কথাবার্তা ফাঁস সমালোচনার ঝড়। রমজানের শুভেচ্ছা জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দীন কেন্দুয়ায় প্রতিবন্ধী বিদ্যালয়ে- অসীম অপু দম্পত্তি’র রোগমুক্তি কামনায় দোয়া প্রার্থনা সরকারি খাল সেচ দিয়ে চেয়ারম্যানের মাছ শিকার, মিষ্টি পানি সংকটে কৃষক কলাপাড়ায় উপজেলা উন্নয়ন ও সমন্বয়সভা অনুষ্ঠিত \

বেনাপোল কাস্টমস হাউস থেকে স্বর্ণ চুরির ঘটনায় আটক রাজস্ব কর্মকর্তার জবানবন্দি।

  • আপডেট সময় শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ১০৭ বার

মোঃ নজরুল ইসলাম বিশেষ প্রতিনিধি

যশোরের বেনাপোল কাস্টমস হাউজের ভোল্ট ভেঙে প্রায় ২০ কেজি স্বর্ণ চুরির মামলায় আটক সহকারী রাজস্ব কর্মকর্তা শাহিবুল সরদার আদালতে জবানবন্দি দিয়েছেন।
তিনি বলেছেন ইতোপূর্বে দায়িত্বে থাকা কর্মকর্তা অথবা অন্য কেউ নকল চাবি তৈরি করে ওই স্বর্ণ চুরি করে তাকতে পারে।বুধবার (০৯ ডিসেম্বর) বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শম্পা বসু আসামির জবানবন্দি গ্রহণ শেষে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।

আসামি শাহিবুল রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বাঁধুলী গ্রামের খালপাড়ার মৃত জালাল সরদারের ছেলে।শাহিবুল সরদার জানিয়েছেন, তিনি বেনাপোল কাস্টমস হাউজের পুরাতন ভবনের ২য় তলার গোডাউনের দায়িত্বে ছিলেন। ওই গোডাউনের বিভিন্ন ভোল্টে স্বর্ণ ও বিদেশি মুদ্রা সংরক্ষিত ছিল।

২ মাস আগে তিনি পূর্বের কর্মকর্তার কাছ থেকে গোডাউনের দায়িত্ব বুঝে নিয়েছিলেন। এসময় কাগজপত্র অনুযায়ী ভোল্টের মালামাল মিলিয়ে নিয়েছিলেন।পূর্বের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের ন্যায় তিনিও এ গোডাউনের চাবি বাড়িতে নিয়ে রাখতেন। তবে কখন কারা চাবি নকল করেছে তা তিনি জানেন না।

মামলার বিবরণে জানা গেছে, গত বছরের ৭ নভেম্বর রাত ৮টা থেকে ১১ নভেম্বর সকাল ৮টার মধ্যে যেকোনো সময় বেনাপোল কাস্টমস হাউজের পুরাতন ভবনের ২য় তলার গোডাউনের তালা ভেঙে এবং ভোল্টের তালা খুলে ১৯ কেজি ৩১৮ দশমিক ৩ গ্রাম সোনা চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি তেতাল্লিশ লাখ ১৭ হাজার ৩৬২ টাকা। ওই ভোল্টের চাবি শাহিবুলের কাছেই থাকতো।
এছাড়া গোডাউনের বিভিন্ন লকারে সোনাসহ মূল্যবান জিনিসপত্র ছিল। সেগুলো অক্ষত ছিলো। ঘটনার সময় সিসি ক্যামেরা বন্ধ ছিলো। বিষয়টি জানাজানি হলে কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা এমদাদুল হক বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি দিয়ে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। এ ঘটনায় কর্তৃপক্ষ গোডাউনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শাহিবুলকে সাময়িক বরখাস্ত করেন। এরপর পুলিশ তাকে এ মামলায় আটক করে।
তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক হাসান ইমাম গত (৬ ডিসেম্বর) রোববার আটক শাহিবুলের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন আদালতে। আদালত তাকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করে। কিন্তু একদিন রিমান্ডে থাকার পরই শাহিবুল আদালতে জবানবন্দি দিতে রাজি হন। এরপর তদন্ত কর্মকর্তা তাকে আদালতে সোপর্দ করা হলে তিনি এই জবানবন্দি দেন।

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas