1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪

মেয়াদ উত্তীর্ন বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবীতে সংবাদ সন্মেলন করেছেন বেনাপোল পৌরবাসী ৷

  • আপডেট সময় রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ২৯৯ বার

মোঃ নজরুল ইসলাম বিশেষ প্রতিনিধি।।

মেয়াদ উত্তীর্ন বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবীতে সংবাদ সন্মেলন করেছেন বেনাপোল পৌরবাসী ৷ গত রবিবার ১৮ অক্টোবর সকাল সাড়ে ১১টার সময় বেনাপোল পৌরবাসীর আয়োজনে যশোর প্রেসক্লাবে মেয়াদ উত্তীর্ন বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আহ্বায়ক মোস্তাক আহম্মেদ স্বপন ৷ তিনি বলেন দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল ৷ ইতিমধ্যে এটি এশিয়ান হাইওয়ের সাথে সংযুক্ত হয়েছে । সরকার এ বন্দর থেকে বছরে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ১০ হাজার কোটি টাকা রাজস্ব আদায় করে থাকে। সেজন্য বেনাপোল পৌরসভাকে একটি প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নীত করেছে সরকার ৷ দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বেনাপোল। বিগত ২০০৬ সালে পৌরসভার প্রতিষ্ঠা লাভ করার পর ২০১১ সালের ১৩ জানুয়ারী প্রথম নিবার্চন অনুষ্টিত হয়।আমরা বেনাপোল পৌরবাসী নিয়মিত ভাবে পৌরসভার সকল প্রকার পৌর কর প্রদান করে আসছি ৷ তা সত্ত্বেও বেনাপোল পৌরসভার নিবার্চনের মেয়াদ কাল অতিক্রান্ত হওয়ার পরেও ৫বছর আদালতে ঝুলে আছে সীমানা সংক্রান্ত জটিলতার ৯টি মামলা ,যা পৌর নির্বাচনকে বাধাগ্রস্ত করছে ৷ কবে মামলা নিষ্পত্তি হবে তাও কেউ নিশ্চিত নয় ৷ ফলে পৌরবাসী তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন ৷ সীমানা সংক্রান্ত জটিলতার কারণে বেনাপোল পৌরসভা নির্বাচন হচ্ছে না ৷বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটনতিনি এভাবে ক্ষমতায় থাকতে চান।

ইতিমধ্যে বেনাপোলের ন্যায় বাংলাদেশের আরো ১৬টি পৌরসভার একই ধরনের জটিলতায় নির্বাচন হচ্ছে না। নির্ধারিত প্রতিনিধিরানিজস্ব লোক দিয়ে একের পর এক মিথ্যা মামলা দিয়ে যাচ্ছেন এবং পরোবাসিদের কে তাদের ভোট থেকে বঞ্চিত করছেন পৌরবাসীর একটাই দাবি আমরা যোগ্য ব্যক্তি দেখতে চাই দিয়ে যাচ্ছেন তাদের অনুগত লোকজন দিয়ে একের পর এক মামলা করে নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করছেন ৷ এই ধরনের প্রক্রিয়া চলতে থাকলে সারা দেশে পৌর জনপ্রতিনিধিরা ক্ষমতায় টিকে থাকতে এ প্রক্রিয়া অনুসরণ করে নির্বাচনকে বাধাগ্রস্ত করবে ৷ ফলে একদিকে যেমন পৌরবাসী তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন, অন্যদিকে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে সুনাগরিক হিসেবে আমাদের এই ধরনের প্রক্রিয়া কোনোভাবেই কাম্য নয়।

পৌরবাসীকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে নির্বাহী আদেশের মাধ্যমে নির্বাচনের জোর দাবী জানান তারা।

এসময় আরো উপস্থিত ছিলেন পৌরবাসী কমিটির যুগ্ন আহবায়ক মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহ আলম ও সাংবাদিক মহসিন মিলন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান ,বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, যশোর ও বেনাপোল প্রেসক্লাব এর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা। বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলা ও পৌর আওয়ামীলীগএবং বেনাপোল পৌর ছাত্রলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ, শিক্ষক,পেশাজীবী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ আরও অনেকে ৷

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর

পটুয়াখালী অগ্নিকাণ্ডে চারটি দোকান পুড়ে ছাই। পটুয়াখালী প্রতিনিধি।। পটুয়াখালী ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক মো. জাকির হোসেন জানান, সোমবার রাত ৩টার পরে হঠাৎ করে শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠ এলাকা থেকে অগ্নিকাণ্ডের খবর আসে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে খাদিজার চায়ের দোকান, হানিফ মিয়ার গ্যাস সিলিন্ডারের দোকান, মালেক মিয়ার মুদি দোকান ও জাহাঙ্গীর নামের একজনের দোকান পুড়ে যায়। অগ্নি কান্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি পটুয়াখালী ফায়ার সার্ভিস।

© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas