1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১১:৩৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪
শিরোনামঃ-
অন্যের স্ত্রী নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি; কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে সমন জারি কলাপাড়া আন্ধার মানিক নদীর মোহনায় জলদস্যু জোংলা শাহালম বাহিনী কর্তৃক ট্রলার ডাকাতি, অপহরণ-১। চাঁপাইনবাবগঞ্জে বীরাঙ্গনার বাড়ি ও জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন ঐতিহাসিক মজিদবাড়িয়া শাহী জামে মসজিদ বিলুপ্তির পথে কলাপাড়ায় ১২ দিন ব্যাপী ল্যাংগুয়েজ টিচিং ট্রেনিং কোর্সের শুভ উদ্ভোধন অনুষ্ঠিত ॥ কলাপাড়ায় আম্ফানে ক্ষতিগ্রস্থ ১৩০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করলো বেসরকারী সংস্থা গুড নেইবারস্ ॥ বিলুপ্তির পথে বসেছে ঐতিহাসিক মজিদবাড়িয়া শাহী জামে মসজিদ। অসহায় মানুষের বাসস্থানের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন-বিএসএএফ জয়পুরহাটে বিজিবি কর্তৃক পৃথক অভিযানে ভারতীয় মহিষ-২ টি এবং বিপুল পরিমানের মাদকদ্রব্য আটক।। চাপাইনবয়াবগঞ্জ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ৩৬টি ঘর হস্তান্তর কক্সবাজারের সাংবাদিক ফরিদুল মোস্তফার সকল মামলা প্রত্যাহারের আল্টিমেটাম বিএমএসএস পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয় বাংলাদেশ পানি বিধিমালা বাস্তবায়নে মতবিনিয়ম সভা অনুষ্ঠিত

সৈকতে আটকে পড়া কচ্ছপ সমুদ্রে অবমুক্ত।

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৫১ বার

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি\ কুয়াকাটা সৈকতে এসে বালুচরে আটকে গেছে বিশাল আকৃতির একটি আহত কচ্ছপ। কচ্ছপটির ওজন প্রায় ২৫ কেজি। কচ্ছপটির ডান পাশের একটি পা (হাতা) নেই। ধারণা করা হচ্ছে জালে পেচিঁয়ে ডান পাশের সামনের পা কেটে গেছে অনেকদিন আগে। এখনও সেখানে ক্ষতের চিহ্ন দেখা গেছে। বৃহস্পতিবার সকালে সৈকতের জিরো পয়েন্টের বালুচরে হেটে উঠে আহত কচ্ছপটি বালুচরে আটকে যায়। আটকে যাওয়া আহত কচ্ছপটিকে দেখতে পর্যটকসহ স্থানীয় শতাধিক মানুষ ভীড় করে। কচ্ছপটিকে ঘিরে শুরু হয়ে যায় ফটো সেশন ও সেলফি। বিশাল আকৃতির এই কচ্ছপটির সাথে ছবি তুলে স্মৃতির পাতায় ধরে রাখতে অনেককেই দেখা গেছে।
বালুচরের জিও টিউবের সাথে আটকে যাওয়া আহত কচ্ছপটিকে উদ্ধার করে কুয়াকাটা সৈকতের ট্যুরিজম ব্যাবসায়ী কেএম বাচ্চু। তাকে এতে সহযোগিতা করেন সাংবাদিক আবুল হোসেন রাজু ও ট্যুর অপারেটর কেএম জহির। তাৎক্ষনিক তারা ট্যুরিষ্ট পুলিশকে বলেন। ট্যুরিষ্ট পুলিশ বনবিভাগ ও নৌ পুলিশকে খবর দেন। পরে মৎস্য কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে কলাপাড়া উপজেলা মৎস্য গভেষনা ইনস্টিটিউট এর সাইন্টিফিক প্রিন্সিপাল অফিসার মোঃ আমিরুল ইসলাম,ট্যুরিষ্ট পুলিশের ইনস্পেক্টর মোঃ বদরুল কবির,মোঃ মিজানুর রহমান,নৌ পুলিশের ইনচার্জ মোঃ মাহমুদ আলী,কুয়াকাটা বনবিভাগের বিট কর্মকর্তা সামসুল আলম,ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার এর উপস্থিতিতে আটকে পড়া আহত কচ্ছপটিকে সমুদ্রে অবমুক্ত করা হয়।

কেএম বাচ্ছু বলেন, সকালে পর্যটক শুন্য সৈকতে তিনি ঘোরাঘুরি করছিল। এমন সময় দেখতে পান একটি বিশাল আকৃতির কচ্ছপ সৈকতের জিও টিউবে পাশ ঘেষে বালু চরে আটকে আছে। প্রথমে তিনি আহত কচ্ছপটিকে পানি দিয়ে সূস্থ্য রাখার চেষ্টা করেন। কচ্ছপটির সামনের দিকের ডান পাশের একটি হাতা নেই। সেখানে এখনও ক্ষত চিহ্ন রয়েছে। যার ফলে আহত কচ্ছপটি বালুতে আটকে যায়। এসময় তিনি ট্যুরিজম ব্যবসায়ী ও সাংবাদিক আবুল হোসেন রাজু ও কেএম জহিরের সহযোগিতায় কচ্ছপটিকে উদ্ধার করে টুরিস্ট পুলিশের কাছে হস্তান্তর করেন।
ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার বলেন, কুয়াকাটা উপকুলের সৈকতে এক সময় অসংখ্য বিশাল আকৃতির কচ্ছপ ডিম পারতে বালুচরে উঠতো। তখন সৈকতের পাশে বনবিভাগের সংরক্ষিত বনের পাশে এসে নিরাপদে ডিম পেরে মাটি দিয়ে ঢেকে আবার সমুদ্রে চলে যেত। বন ধ্বংস হয়ে যাবার পাশাপাশি সৈকতে জনসমাগম বেড়ে যাবার পর এসব বড় আকারের কচ্ছপ এখন দেখা যায় না। তার মতে এটি আহত হয়ে ঢেউয়ের ঝাপটায় সৈকতে আশ্রয় নিতে উঠতে পারে বলে ধারণা। ###

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas