মহিপুরে পিতাকে কুপিয়ে পরের দিন সকালে পুত্রকে মারধরসহ প্রান নাশের হুমকী

215

আমাদের কুয়াকাটা ডেক্সঃ

মহিপুর থানার ধূলাসার ইউনিয়নের চর ধূলাসার গ্রামের মোঃ শাহা আলমের পুত্র শিমুল (১৮) কে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারী মোঃ শাহ আলম বলেন, গত ৩০ মার্চ ধূলাসার ইউনিয়ন পরিষদ চাপলীর বাজারে জেলেদের ত্রান সামগ্রী বিতরণ করছিল। তার পুত্র শিমুল সকাল ১০টার দিকে ওই ত্রান সামগ্রী নিতে চাপলীর বাজারের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে অনন্ত পাড়া ব্রিজ সংলগ্ন আসতেই একওই গ্রামের শাজাহান দালালের পুত্র আনিস লাথি, ঘুষি ও চড় মেরে প্রান নাশের হুমকী দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।

কেন মারধর করা হয়েছে ? এমন প্রশ্নের জবাবে বলেন, গত ২৯ মার্চ সমুদ্রে মাছ ধরাকে কেন্দ্র করে তার বড় ভাই নুর ইসলামকে মারধর করে। সে সময় মারধর ফিরাতে গেলে গেলে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে তাকে। জোর যার মুল্লুক তার’ এমন বাগধারার বাস্তবতা’ চর ধূলাসারের সন্ত্রাসী মাইনুদ্দিন গ্রæপ দেখাচ্ছে। এক দিকে তাদেরকে কুপিয়ে আহত করে উল্টো থানায় মামলা করে হয়রানী করছে এবং পরের দিন ফের মারধর করে ত্রান নিতে না দিয়ে প্রান নাশের হুমকী দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।

আপনারা কেন আইনের আশ্রয় নিচ্ছেন না ? প্রশ্নের জবাবে বলেন, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও ইউপি সদস্য নেছার উদ্দিন মিলে আপোষ নিস্পত্তির কথা বললেও একেক করে বৈঠকের তারিখ পিছিয়ে যাচ্ছে। গরীব, অসহায় ও গ্রামের একেবারেই সাধারণ মানুষ হিসাবে বসবাস করছে জন্ম হতেই ওই এলাকায়। কিন্তু মাইনুদ্দিন গ্রæপেরা ওই স্থানের মৎস্য ব্যবসায়ী এক দিকে টাকার জোর অপর দিকে জনজনতার অপশক্তিতে মানুষকে মানুষ হিসাবে মূল্যায়ন করছেনা। স্থানীয় সম্মানী লোকদেরকেও মানহানী মুলক আচারণ করে।

মাইনুদ্দিনের গদিতে মাছ না বিক্রির অপরাধে সমুদ্রে জাল ফেলতে বাঁধাগ্রস্থসহ যে কোন মুহুতে প্রান নাশের মতো দূর্ঘটনা ঘটাতে ওরা পায়তারা চালাচ্ছে। দেশের মানবাধিকার সংগঠনসহ অসহায়দের আইনি সহায়তা দান কারী সংগঠন গুলোর জরুরী হস্তক্ষেপ কামনা করছে ওই ভুক্তভোগী সাধারণ পরিবার গুলো।

এ ব্যাপারে ওই অভিযুক্ত আনিস বলেন, তার মা’ তুলে গালি দেয়ার কারণে তিনি দুটি চড় দিয়েছেন।
এব্যাপারে সন্ত্রাসী কর্মকান্ডের গ্রæপ লিডার মাইনুদ্দিন ঘটনার সত্যতা শিকার করে বলেন, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গরা আপোষ নিস্পত্তির জন্য বৈঠক ধার্য করার পরেও থানায় মামলা করা তার ভুল হয়েছে।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নেছার উদ্দিন বলেন, শালিস বৈঠকের কথা থাকলেও এখন পর্যন্ত হয়নি। তিনি বর্তমানে অন্য বৈঠকে থাকার কারনে, চলমান সমস্যা সমাধানের সময় সূচী জানাতে পারনেনি তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here