পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বিশেষ পর্যবেক্ষনের পর ২০চীনা নাগরিক করোনাভাইরাস মুক্ত ঘোষনা।

50

কলাপাড়া প্রতিনিধিঃ কলাপাড়ায় পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বিশেষ পর্যবেক্ষনে থাকা ২০ চীনা নাগরিকের শরীরে করোনাভাইরাসের কোন উপসর্গ না পাওয়ায় কাজে যোগদান করার অনুমতি দিয়েছে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য-অধিঅধিদপ্তর। বৃহস্পতিবার পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন এবং দিনব্যাপী এসব নাগরিকদের স্বাস্থের খোজ-খবর নিয়ে বরিশাল বিভাগের স্বাস্থ্য-অধিদপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ অনুমতি প্রদান করেন। এসময় পটুয়াখালীর সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর হোসেন ও কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. চিন্ময় হালদার উপস্থিত ছিলেন।

বরিশাল বিভাগের স্বাস্থ্য-অধিদপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, দক্ষিনাঞ্চলে যেসব প্রকল্পে চাইনিজরা কাজ করে সেসব প্রকল্প পরিদর্শন করা হয়েছে। এসময় চায়না নাগরিকদের করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরামর্শ প্রদান করা হয়েছে। চীন থেকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে আসা ২০ চীনা নাগরিকের মধ্যে করোনাভাইরাসের কোন লক্ষন নেই। তারা কাজে যোগদান করতে পারে। তিনি এসময় প্রকল্পে কর্মরত চায়না নাগরিকদের চীনে যাওয়া এবং ছুটিতে চীনে অবস্থানরতদের দেশে না ফেরার নির্দেশনা প্রদান করেন।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী রেদওয়ান ইকবাল খান বলেন, বিদেশ থেকে প্রকল্পে কয়লাবাহী যেসব জাহাজ আসছে সেসব জাহাজের ক্রু দের জাহাজ থেকে নামতে দেয়া হচ্ছে না এবং বিশেষ সতর্কতার সাথে জাহাজ থেকে কয়লা আনলোড করা হচ্ছে।

উল্লেখ্য, গত জানুয়ারী মাসের শেষের দিকে ২০ চীনা নাগরিক পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে আসলে স্বাস্থ্য বিভাগের নির্দেশে তাদের ১৪ দিন বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়। আজ ১৪ দিন শেষে তাদের শরীরে করোনাভাইরাসের কোন উপসর্গ না পাওয়ায় আগামী কাল থেকে তাদের কাজে যোগদান করার অনুমতি দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here