মঞ্জু ব্রিকস”র দুই কর্মচারীকে ২০ লাখ টাকা জরিমান অনাদায়ে এক বছর করে কারাদণ্ড।।

42

গলাচিপা প্রতিনিধি।। গলাচিপার চরকাজল এলাকায় অবৈধভাবে ড্রামের চিমনি ব্যবহার করে ইট পোড়ানোর অভিযোগে মঞ্জু ব্রিকস নামের একটি ইট ভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের পরিচালক আব্দুল হালিম ও র‍্যাব-৮ এর পটুয়াখালীর সদস্যরা।

এসময় ইটভাটার দুই কর্মচারীকে এক বছর করে কারাদণ্ড অনাদায়ে ২০ লাখ টাকা করে জরিমান করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান চালানো হয় বলে জানাগেছে।

স্থানীয় প্রতিনিধির পাঠানো তথ্যে জানা যায়, উপজেলার চরকাজল ইউনিয়নের চরশিবা স্লুইসঘাট এলাকায় দীর্ঘদিন ধরে মঞ্জু ব্রিকস নামের একটি ইটভাটায় অবৈধভাবে ড্রামের চিমনি ব্যবহার করে ইট পুড়িয়ে আসছে খবর পেয়ে পরিবেশ অধিদপ্তরের পরিচালক আব্দুল হালিম অভিযান চালিয়ে ইটভাটার কাজে ব্যবহৃত ড্রামের চিমনি ও অন্যান্য সামগ্রী গুড়িয়ে দেয়ায় সার্বিক সহযোগীতা করেন পটুয়াখালী র‍্যাব-৮ এর সদস্যরা এ অভিযানে সহযোগিতা করেন।

এ প্রসঙ্গে পটুয়াখালীর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ কামাল মেহেদী
জানান, অভিযানে ইট ভাটাটি সম্পূর্ণ ধ্বংস করা হয়েছ। এসময় ইটভাটার ম্যানেজার বেলাল হোসেন ও সহকারী ম্যানেজার শামিম আহম্মেদকে এক বছর করে কারাদণ্ড অনাদায়ে ২০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। তিনি আরো জানান, অবৈধ ইট ভাটার বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here