আত্রাইয়ে গুজব ছড়িয়ে লবণের মূল্য বৃদ্ধি করায় ২ ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।।

37

মোঃ শিফাত মাহমুদ ফাহিম,বিশেষ প্রতিনিধি: দেশটিতে এখন যেনো, চলছে চরম আকারে গুজবের মহামারী।বর্তমান সময়ে সবচেয়ে ভয়ানয় শব্দ হলো গুজব,এ গুজবের বলি হতে হচ্ছে অনেকেই উঁচু তলা থেকে শুরু করে নিঁচু তলা কেউ যেনো, গুজবের বাহিরে নেই।

গুজব গুবজ গুজব চারিদিকে শুধু গুজব আর গুবজ।কথায় আছে হুজুকে বাঙ্গালি আসলেই কি এ কথা সত্যি?বার মাসে ১৩ গুজবে চলছে এ দেশ।কখনো ছেলে ধরার গুজব, কখনো গলা কাটার গুজব, কখনো পিঁয়াজের গুজব আবার নতুন করে শুরু হলো লবণের গুজব।

গুজবের ফাঁদে পড়ে কেউ হচ্ছে সন্তান হারা, কেউ হচ্ছে মা হারা আবার কেউ হচ্ছে সর্বশান্ত।নওগাঁর আত্রাইয়ে সারাদেশ ন্যায় গুজব চরম আকারে ছড়িয়ে পড়ে লবণের মূল্য বৃদ্ধির।কিন্তু লবণের মূল্য বৃদ্ধির সরকার থেকে কোন ঘোষণা না আসায় অবৈধ ভাবে যেসব, অসাধু ব্যবসায়ীরা আত্রাইয়ে লবণের মূল্য বৃদ্ধি করেছে। তাদের আইনের আওতায় নিয়ে আসতে সারাদিন মাঠে কাজ করেন আত্রাই থানার থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন।

উনি বলেন, আমি হঠাৎ করে বিশেষ সূত্রে জানতে পারি কিছু অসাধু ব্যবসায়ীরা গুজব ছড়িয়ে ক্রেতাদের কাছ কাছ থেকে নির্ধারিত মূল্যের কয়েক গুণ বেশি টাকা হাতিয়ে নিচ্ছে।বিষয়টি জানার পর আমি এসব অনুসন্ধান করি এবং ফোর্স সহ মাঠে নেমে বিভিন্ন বাজার পরিদর্শন করি।

সেই সাথে ক্রেতাদের কাছ থেকে লবণের মূল্য বেশি।নেওয়ার অপরাধে ২ জন অসাধু ব্যবসায়ীকে আটক করা হয়।সেই সাথে আটক করে তাদের উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠানো হয় ভ্রাম্যমাণ আদালত এর মাধ্যমে তাদের সাজা প্রদানের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here