কুয়াকাটাপৌরসভার কাউন্সিলরের নেতৃত্বে জমি দখলের অভিযোগে।

57

আমাদের কুয়াকাটা ডেস্ক। কুয়াকাটা পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক ও পৌরসভার কাউন্সিলর মো: শাহ আলম হাওলাদারের নেতৃত্বে জমি দখলের অভিযোগে মহিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

কুয়াকাটার আবাসিক হোটেল সাউথ বীচ হোটেলের কেয়ার টেকার আনোয়ার হোসেন মহিপুর থানায় শুক্রবার (৪ অক্টোবর) এ লিখিত অভিযোগ দায়ের করেন।
তবে জমি দখলের কথা অস্বীকার করেছেন যুবলীগ নেতা মো. শাহ আলম হাওলাদার।

আবাসিক হোটেল সাউথ বীচের মালিক মোহসীন উদ্দিন সোহেল অভিযোগ করেন, কুয়াকাটা পৌর সভার ৩নং ওয়ার্ডে অবস্থিত তার মালিকানাধীন আবাসিক হোটেল সাউথ বীচের ১ একর জমি ভূমি দস্যু তোফাজ্জেল ঘরামী, ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও যুবলীগ নেতা মো. শাহ আলম হাওলাদার ও পায়রা বন্দরের ঠিকাদার মো. শাহিন মৃধাসহ কয়েকজন মিলে অবৈধভাবে দখল করার পাঁয়তারা চালাচ্ছে। এরই মধ্যে কাউন্সিলরের নেতৃত্বে ওই বিরোধীয় জমিতে স্থাপনা নির্মানের কাজ শুরু করা হয়েছে। বাধা দেয়ার পরও জোরপুর্বক কাজ করছেন তারা।

সোহেল আরও বলেন, এই জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। মামলা নিস্পত্তি হওয়ার আগেই প্রভাব খাটিয়ে বিরোধীয় জমি দখল করেছে তারা।

ঠিকাদার শাহিন মৃধা বলেন, তার বিরুদ্ধে জমি দখলের মিথ্যা একটি অভিযোগ থানায় দিয়েছেন সাউথ বীচ হোটেল কর্তৃপক্ষ। বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসনের অনুমোদন সাপেক্ষে ভোগদখলীয় মালিকের কাছ থেকে ৫৯ শতাংশ জমি তিনিসহ কয়েকজন বন্ধু মিলে কবলা সুত্রে ক্রয় করেছেন।

ভোগদখলীয় মালিকের নামে হাল দাখিলা, বিএস জরিপ সহ অন্যান্য কাগজপত্র বিশ্লেষন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রেজিস্ট্রি দলিল করার অনুমোদন দিয়েছেন। শাহিন মৃধা দাবী করেন তার ক্রয়কৃত জমিতে তিনি সংস্কার কাজ করছেন।

কুয়াকাটা পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. শাহ আলম হাওলাদার তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ মিথ্যা ও বানোয়াট দাবী করে বলেন, প্রকৃত জমির মালিকের কাছ থেকে শাহিন মৃধা ক্রয় সূত্রে ওই জমির মালিক। সংশিষ্ট ওয়ার্ড কাউন্সিলর হওয়ায় জমির নতুন মালিকরা মাপঝোপ করার সময় তার সহযোগিতা চান। তারই প্রেক্ষিতে তিনি মাপ জোপের সময় উপস্থিত ছিলেন। বিক্রি ও ক্রয় সুত্রে জমির মালিকানা পরিবর্তন হয়েছে। কেউ কারও জমি দখল করেনি।

এ ব্যাপারে মহিপুর থানার অফিসার ইনচার্জ মো. সোহেল আহম্মেদ বলেন, সাউথ বীচ হোটেল কর্তৃপক্ষ একটি অভিযোগ দিয়েছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here