জি কে শামীমের স্ত্রী ও মায়ের ব্যাংক হিসাব জব্দ।

92

আমাদের কুয়াকাটা ডেস্ক।

যুবলীগের কেন্দ্রীয় নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম, তার স্ত্রী ও মায়ের ব্যাংক হিসাব জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এছাড়া ক্যাসিনো ক্লাব পরিচালনার অভিযোগে আটক যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়ার ব্যাংক অ্যাকাউন্ট জব্দের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

সোমবার জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জি কে শামীম, তার স্ত্রী ও মায়ের ব্যাংক হিসাব জব্দ করতে বাংলাদেশ ব্যাংকে চিঠি দেয় এনবিআরের নিয়ন্ত্রণাধীন সিআইসি।

সেই চিঠির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক তাদের সকল ব্যাংক হিসাব জব্দ করেছে।

তিনি আরও বলেন, এখন আমরা তাদের ব্যাংক হিসাবে কী পরিমাণ টাকা রয়েছে ও লেনদেন হয়েছে তা খতিয়ে দেখবো। এরপর ট্যাক্স প্রসঙ্গ কিছু রয়েছে কিনা সেটিও দেখা হবে।
তবে ট্যাক্স যদি ফাঁকি দেয়া হয় তাহলে আমরা ট্যাক্স আদায় করে ছেড়ে দেব।

প্রসঙ্গত, শুক্রবার বিকালে রাজধানীর গুলশান নিকেতন ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে জি কে শামীমের কার্যালয়ে অভিযানে চালিয়ে তাকে আটক করেছে র‌্যাব। এ সময় শামীমের কার্যালয়ের ভেতর থেকে বিপুল পরিমাণ অস্ত্র, মাদক, নগদ অর্থ ও প্রায় ২শ’ কোটি টাকার এফডিআর চেক উদ্ধার করা হয়।

এর আগে, গত বুধবার র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এবং

র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আক্তারুজ্জামানের নেতৃত্বে রাজধানীর মতিঝিল ফকিরাপুল এলাকায় ‘ইয়াং ম্যান্স ফকিরেরপুল ক্লাবের ক্যাসিনোতে অভিযান চালায় র‌্যাব-৩। এ সময় ক্যাসিনো থেকে ১৪২ জনকে আটকসহ বিপুল পরিমাণ টাকা জব্দ করে র‌্যাব।

একই সঙ্গে অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার অভিযোগে খালেদ মাহমুদ ভূইয়াকে গ্রেফতার করা হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here