কুয়াকাটায় তামাকজাত দ্রব্যের নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট বিষয়ক মতবিনিময় সভা

104

কুয়াকাটা প্রতিনিধি ॥
কুয়াকাটায় প্রশাসনিক কর্মকর্তা, সংবাদকর্মী ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে তামাকজাত দ্রব্যের নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট বিষয়ক মতবিনিময় সভা করা হয়েছে। শনিবার বিকেলে কুয়াকাটা গেস্ট হাউজ অডিটরিয়ামে গ্রাম উন্নয়ন কমিটির উদ্যোগে বেসরকারী সংস্থা এসএসডিপি ও সিকোডার সহযোগিতায় তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা ও পৃষ্ঠপোষকতামূলক কর্মকান্ড নিষিদ্ধকরণ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন সাউদার্ন সোসিও ইকোনোমিক ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এসএসডিপি)’র নির্বাহী পরিচালক মোঃ হাবিবুর রহমান। প্রধান অতিথি ছিলেন কুয়াকাটা ২০শয্যা বিশিষ্ট হাসপাতালের ইনচার্জ ডাক্তার মোঃ মনিরুজ্জামান।
সভায় স্বাগত বক্তব্য রাখেন এসএসডিপি’র নির্বাহী পরিচালক মোঃ হাবিবুর রহমান। মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিপুর থানার উপ-পরিদর্শক মোঃ বেলাল হোসেন. কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের উপ-পরিদর্শক মোঃ নজরুল ইসলাম, গ্রামবাংলা উন্নয়ন কমিটির পরিচালক (মানব উন্নয়ন) একেএম আলম, কুয়াকাটা পৌরসভার কাউন্সিলর মোঃ তোফায়েল আহমেদ তপু, সাংবাদিক ও প্রভাষক সাইদুর রহমান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কলাপাড়া উপজেলা শাখার সভাপতি গৌতম চন্দ্র হালদার প্রমুখ।
সভায় কুয়াকাটা ও কলাপাড়ার প্রশাসনিক কর্মকর্তা, ডাক্তার, সংবাদকর্মী সহ ২২জন স্থানীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ কারী হিসেবে উপস্থিত ছিলেন।
সঞ্চালনায় ছিলেন উপকূলীয় মানব উন্নয়ন সংস্থা (সিকোডা)’র নির্বাহী পরিচালক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় সহ-সম্পাদক মোঃ মিজানুর রহমান।
সভায় বক্তারা বলেন, তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা ও পৃষ্ঠপোষকতামূলক কর্মকান্ড নিষিদ্ধকরণ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের মোবাইল কোর্ট পরিচালনার পাশাপশি সকলকে ঐক্যবদ্ধ হয়ে সচেতনতামূলক কাজ করতে হবে।
এব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ বলেন, পরবর্তীতে সময় নির্ধারন পূর্বক এলক্ষ্যে প্রয়োজনীয় সংখ্যক মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here