1. kaiumkuakata@gmail.com : Ab kaium : Ab kaium
  2. akaskuakata@gmail.com : akas :
  3. mithukuakata@gmail.com : mithu :
  4. mizankuakata@gmail.com : mizan :
  5. habibullahkhanrabbi@gmail.com : rabbi :
  6. amaderkuakata.r@gmail.com : rumi sorif : rumi sorif
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০২:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
প্রতিটি জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। যোগাযোগঃ-০১৯১১১৪৫০৯১, ০১৭১২৭৪৫৬৭৪
শিরোনামঃ-
দীপ্ত টিভিতে আসছে নতুন ধারাবাহিক নাটক ‘‌মাশরাফি জুনিয়র। চাঁপাইনবাবগঞ্জের সম্ভাবনাময় নির্ধারিত পর্যটন এলাকা পরিদর্শন করলেন পর্যটন যুগ্ন সচিব। আমতলী সরকারি কলেজে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন। গোদাগাড়ীতে ৪২ তম জাতীর বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,মেলা উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত। যশোর শার্শায় ৪র্থ শ্রেণীর ছাত্রী ধর্ষণ চেষ্টার রিপোট প্রকাশ করায় সাংবাদিকে প্রকাশ্যে হত্যার হুমকি। সাভারে ওয়াসিল উদ্দিন স্মৃতি শর্টপিচ ক্রিকেট নাইট টুর্নামেন্ট উদ্বোধন ৫ দফা দাবী বাস্তবায়নের দাবিতে ফরিদপুর চিনিকল ফটক সভা ও বিক্ষাভ কলাপাড়ায় চার মাসের অন্তঃসত্ত্বা গৃহবধুর লাশ উদ্ধার। পটুয়াখালীর কলাপাড়ায় ফর্মেসির মালিককে জরিমানা ও সিল গালা করেছে ভ্রাম্যমাণ আদালত। Celebrity Weddings & Latina Brides to be

কলাপাড়ারায় আরণ ব্রীজের বেহাল দশা, হাজারও মানুষের দূর্ভোগ।

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৬১ বার

কলাপাড়া প্রতিনিধি।।
কলাপাড়া উপজেলার চম্পাপুর ইউনিয়ন ও গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের সংযোগ সড়কের ব্রীজটির বেহাল দশা।
গত ১০ বছর পূর্বে এ ব্রীজটি নির্মিত হলেও দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী । এতে করে ভোগান্তির শিকার হচ্ছেন জনসাধারণ। ঝুঁকিপূর্ণ এ ব্রীজ দিয়ে প্রতিদিন পারাপারের সময় একাধিক দুর্ঘটনায় আহত হয়েছেন অনেকেই। ফলে স্থানীয়রা নিজেদের প্রচেষ্টায় ভাঙ্গা ব্রীজটি জোড়া তালি দিলেও কিছুদিন যেতে না যেতেই আগের অবস্থায় ভেঙ্গেচুরে রয়েছে । স্থানীয় বাসিন্দাদের দাবী, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্রীজটি দ্রুত মেরামত করে জনগণের নিরাপদ চলাচলের ব্যবস্থা করা হোক।
স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার চম্পাপুর ইউনিয়নের ও গলাচিপা উপজেলার সংযোগ ব্রীজটি প্রায় ১০ বছর পূর্বে নির্মাণ করা হয়। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় ব্রীজটি এক পর্যায় পারাপারের অনুপযোগী হয়ে পড়ে।
ব্রীজ পার হতে গিয়ে অনেকেই দুর্ঘটনার শিকার হয়েছেন বলে জানিছেন স্থানীয়রা। তারা নিজেদের চেষ্টায় কাঁঠ দিয়ে কোনরকম জোড়াতালি লাগিয়ে ব্রীজ পার হচ্ছেন।
পাশ্ববর্তি কয়েকটি গ্রামের শত শত মানুষ ও স্কুল কলেজের কোমলমতি শিশু শিক্ষার্থীরা প্রতিদিন ঝুঁকিপূর্ণ এ ব্রীজের উপর দিয়ে যাতায়াত করে থাকেন। তবে বর্তমানে জোড়াতালি দেয়া এ ব্রীজটিতে ঝুঁকি নিয়ে চলাচল করছে পথচারীরা। ব্রীজটি দিয়ে মধ্য পাটুয়া মাধ্যমিক বিদ্যালয়,মধ্য পাটুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বন্যানিয়ন্ত্রণ আশ্রয়ন কেন্দ্র, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সহ স্থানীয় বাজার মুখি অসংখ্য মানুষ প্রতিদিন পারাপার করছে। আর এতে করে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। ঐ এলাকার বাসিন্দা মুনিম তালুকদার জানান, ব্রীজটি নির্মান খুবই জরুরী ভাঙ্গা ব্রীজ পারাপারে দূর্ভোগে রয়েছি আমরা। চম্পাপুর ইউপি চেয়ারম্যান মোঃ রিন্টু তালুকদার জানান, ব্রীজটির বিষয় উপজেলা পরিষদে উত্তাপন করা হয়েছে। ঐ খালে একটি বক্স কালভার্ড নির্মানের প্রস্তাব দিলেও খালটি বড় হওয়ায় তা বাতিল হয়ে যায়। এবিষয়ে কলাপাড়া উপজেলা প্রকৌশলি মহর আলী জানান, ব্রীজটির সম্পর্কে আমার তেমন ধারনা নেই ,তবে আমি জানি ঐ ইউনিয়নে দুইটি গার্ডার ব্রীজের কাজ চলমান আছে।

#

আপনার ফেইসবুকে শেয়ার করুন।

এরকম আরো খবর
© এই সাইটের কোন নিউজ/ অডিও/ভিডিও কপি করা দন্ডনিয় অপরাধ।
Created By Hafijur Rahman akas