২২ দিনের নিষেধাজ্ঞা শেষে ইলিশ ধরতে সাগরে নেমেছে জেলেরা।

40

আমাদের কুয়াকাটা ডেস্ক : ২২ দিনের নিষেধাজ্ঞা শেষে বুধবার মধ্যরাত থেকে ইলিশ ধরতে সাগরে নেমেছে জেলেরা। আর ভোর থেকেই মৎস বন্দরের মাছের আড়তগুলোতে আসতে শুরু করেছে মধ্যরাতে শিকার হওয়া এসব ইলিশ।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) কুয়াকাটা, আলিপুর ও মহিপুর আড়তগুলোতে ইলিশের সংখ্যা খুব সীমিত হলেও পাইকারি মূল্যে কেজিপ্রতি ৩০০ থেকে ৪৫০ টাকা দরে বিক্রি হচ্ছে এসব ইলিশ।

মাছ বিক্রেতারা বলেন, নিষেধাজ্ঞার পর আজকে প্রথম দিনে সব আড়ৎএই মাছ পেয়েছে। প্রথম দিন বলে বাজারে ইলিশের সংখ্যা কম। ইলিশের সংখ্যা সীমিত হলেও আড়তে খুব সস্তা মূল্যে বিক্রি হচ্ছে ইলিশ মাছ।

আড়তগুলোতে সস্তা দামে ইলিশ বিক্রি হলেও খুচরা বাজারে দেখা যায় ভিন্ন চিত্র। আলিপুর মহিপুর এবং কুয়াকাটার মাছের বাজারে গিয়ে মাছ বিক্রেতাদের ইলিশের কথা জিজ্ঞেস করতেই তারা বলছেন, ইলিশের বাজার সস্তা।

কুয়াকাটা মাছ বাজারের মাছ বিক্রেতারা বলেন, বড় সাইজের ইলিশ প্রতিকেজি বিক্রি হচ্ছে ৯০০ থেকে ১০০০ টাকা, মাঝারি সাইজের ইলিশ প্রতিকেজি বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৯০০ টাকা আর ছোট ইলিশ বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকা কেজি দরে।

ইলিশ কিনতে মাছের বাজারে আসা এক ক্রেতারা বলেন, টাটকা ইলিশ কিনবো বলেই বাজারে আসা কিন্তু বাজার ঘুরে যা দেখছি তাতে মনে হচ্ছে ইলিশ টাটকা হলেও দামটা একটু বাড়তি। এই সময়ে তো এত বাড়তি দাম থাকার কথা নয়।

ব্যবসায়ীরা বলেন, মধ্যরাত থেকে জেলেরা সাগরে নেমেছেন ইলিশ শিকারে। তারা খবর পেয়েছেন প্রচুর পরিমাণে ইলিশ ধরা পড়ছে সাগরে । যে পরিমান মাছ ধরা পড়ার খবর পেয়েছি তাতে বিকেল হতে  না হতেই মাছের আড়ৎগুলোতে ইলিশে সয়লাব হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here