টাইগারদের বিপক্ষে ৪৮ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

159

আমাদের কুয়াকাটা ডেস্ক।।
টাইগারদের বিপক্ষে ৪৮ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ৩৮২ রানের টার্গেটে ব্যাট করেতে নেমে ৩৩৩ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। তবে লড়াকু সেঞ্চুরি তুলে নিয়েছেন টাইগার তারকা মুশফিকুর রহিম।

এদিন অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু প্যাট কামিন্সের করা চতুর্থ ওভারে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সরাসরি থ্রোতে রান আউট হয়ে ফিরেছেন টাইগার ওপেনার সৌম্য সরকার।

সৌম্য’র বিদায়ের পর ক্রিজে এসে তামিমের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন সাকিব। কিন্তু অল্পের জন্য আরও একটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস থেকে ৯ রান দূরত্বে থাকতে অজি পেসার মার্কাস স্টইনিসের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

তার ৪১ বলের ইনিংসটি ঠিক ৪১ রান পর্যন্ত স্থায়ী হয়।

চলতি বিশ্বকাপে নিজের প্রথম ফিফটির দেখা পাওয়ার পর বেশ ভালোই খেলছিলেন তামিম ইকবাল। কিন্তু অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কের দ্রুতগতির বল তার ব্যাটের কানায় লেগে ষ্ট্যাম্প ভেঙে দিলে শেষ হয় তামিমের ৭৪ বলে ৬২ রানের ইনিংসটি।

তামিমের বিদায়ের পর অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পার করা ইনিংসের ৩০তম ওভারের দ্বিতীয় বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন লিটন দাস। বিদায় নেওয়ার আগে লিটনের ব্যাটে থেকে এসেছে ২০ রান। ১৭৫ রানে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ।

তবে দুর্দান্ত এক ইনিংস খেলে বাংলাদেশকে স্বপ্ন দেখাতে শুরু করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তুলে নেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের ২১তম ফিফটি। কিন্তু নাথান কোল্টার-নাইলের করা ইনিংসের ৪৬তম ওভারে প্যাট কামিন্সের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন রিয়াদ। বিদায়ের আগে তার ব্যাট থেকে আসে ৫০ বলে ৬৯ রানের ইনিংস। তার বিদায়ের পর ক্রিজে এসে মুখোমুখি হওয়া প্রথম বলেই বোল্ড হয়ে ফিরে যান চলতি বিশ্বকাপে এই প্রথম সুযোগ পাওয়া সাব্বির রহমান।

এরপর দলীয় ৩২৩ রানে বিদায় নেন মেহেদী হাসান মিরাজ। আর ইনিংসের শেষ বলে ব্যক্তিগত ৬ রানে বিদায় নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অন্যদিকে, ৯৭ বলে ১০২ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন মুশফিক।

এর আগে, নটিংহ্যামে বৃহস্পতিবার টসে জিতে ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের বিধ্বংসী ইনিংস, উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ফিফটির ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৮১ রানের বিশাল সংগ্রহ পায় অস্ট্রেলিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here