কলাপাড়ায় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে কৃষকদের মানববন্ধন

55

রাসেল কবির মুরাদ , কলাপাড়া প্রতিনিধি ঃ

কলাপাড়ায় এলাকার চিহ্নিত ভ’মি দস্যুদের হাত থেকে সম্পত্তি রক্ষার দাবীতে মানববন্ধন করেছে ভুক্তভোগী কৃষকরা। শুক্রবার সকাল দশটায় চম্পাপুর ইউনিয়নের পাটুয়া এলাকায় অনুষ্ঠিত ঘন্টা ব্যাপী এ মানবন্ধনে ক্ষতিগ্রস্থ শত শত কৃষক পরিবারের নারী-পুরুষ ও শিশুরা অংশগ্রহন করে। এসময় কৃষক পরিবারের সদস্যরা ভূমি দস্যুদের হাত থেকে নিস্কৃতী পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।

কৃষকরা জানায়, চম্পাপুর ইউনিয়নের চিহ্নিত ভুমি দস্যু বাদশা ফকির গোলবুনিয়া ও পাটুয়া মৌজার ১৩৬ নং খতিয়ানের সাড়ে পাঁচ একর আবাদি জমি একটি জাল দলিল (২৩৪৭ নম্বর) সৃস্টি করে রুবেল গংসহ স্থানীয় প্রান্তিক কৃষকদের কাছ থেকে দীর্ঘদিন ধরে দখলে নেয়ার পায়তারা চালায়। এরপর থেকেই দরিদ্র এসব প্রান্তিক কৃষকরা জমিতে চাষাবাদ করলেও এ সন্ত্রাসী চক্র ভাড়াটিয়া লোকজন দ্বারা প্রতি বছর ক্ষেতের ফসল কেটে নিয়ে যায়। উক্ত দলিল দ্বারা জমা খারিজ করাতে গেলে স্থানীয় ভ’মি অফিসে জালিয়াতির বিষয়টি নজরে আসে।

এনিয়ে বর্তমানে মামলা চলমান রয়েছে। সম্প্রতি সন্ত্রাসী কালাম ফকির ও আলমগীর ফকির জাতীয় পার্টি (এ) সাবেক মহাসচিবের মালিকানাধীন প্রতিষ্ঠান কে,আর, ফ্যাশনের কাছে এই জমি বিক্রি করে দেয়। প্রভাবশালী এই প্রতিষ্ঠানকে জমির দখল স্বত্ত্বসহ সীমানা নির্ধারন করতে গেলে বাধা দেয় প্রকৃত ভূমি মালিকরা। এসময় নারী-পুরুষ সকলের উপড় হামলা চালায় এসব ভ’মি দস্যুরা।

ষার্টাধো খাদিজা বেগম বলেন, আমাদের মালিকানাধীন ও চাষাবাদী জমি কে,আর, ফ্যাশন এর কাছে বিক্রি করে সীমানা পিলার দেয়ার সময় বাধা দিলে কালাম ফকির ও আলমগীর ফকির সন্ত্রাসী নিয়ে মারধর করে। থানায় অভিযোগ দিয়ে পুলিশী হয়রানীর করার চেস্টা করছে।

স্থানীয় জমির মালিক কাকলী বেগম বলেন, রাতের আধারে আমাদের জমিতে কে,আর, ফ্যাশনের সাইনবোর্ড টানিয়ে দিলে আমরা তা আপসারন করি। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বর্তমানে কালাম ফকির ও আলমগীর ফকির আমাদের সকলের প্রাননাশের হুমকি দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here