কলাপাড়ায় অবৈধ ভারতীয় চোরাই মালসহ আটক – ১০

189

রাসেল কবির মুরাদ , কলাপাড়া প্রতিনিধি ঃ

কলাপাড়ার কুয়াকাটায় বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমান ভারতীয় শাড়ী ও থ্রী পিচ, দশ জন পাচারকারীসহ পাচার কাজে ব্যবহৃত বলগেট জাহাজ আটক করেছে কোস্টগার্ড। বুধবার রাত সাড়ে বারোটায় কলাপাড়ার কাউয়ারচর সমুদ্র উপক’ল হতে প্রায় পনের কিলোমিটার গভীর সমুদ্র থেকে এসব অবৈধ পন্যসহ পাচারকারীদের আটক করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা তিনটায় কোস্টগার্ড নিজামপুর স্টেশনের কন্টিজেন্স কমান্ডার মো. ইদ্রিস সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে জেলার কলাপাড়া উপজেলার কাউয়ারচর থেকে প্রায় পনের কিলোমিটার গভীর সমুদ্র অভিযান চালিয়ে একটি বালুর বলগেট জাহাজে থেকে ৩২৪টি ছোট-বড় গাইডে অবৈধ কাপড়ের গাইড আটক করা হয়েছে।

এসময় পন্য পাচারকারী পটুয়াখালীর লাউকাঠীর সবুজ (৩৫), বাগেরহাট মোড়েলগজ্ঞের ওজিয়ার রহমান (৪০), শহীদ শেখ (৩৯), মন্টু মিয়া (৪০), ঢাকার ডেমরার আরিফ হোসেন (২৮), লিটন (৩৫), নারায়নগঞ্জ সোনারগাঁর জাহিদুল (২৮), ফরিদপুর নগরকান্দার আওলাদ মিয়া (২৬), বেল্লাল মিয়া (২০), আলী মিয়া (২৩) কে আটক করা হয়েছে। পরে মহিপুর থানায় মালামালসহ আটকৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হবে।

আটককৃতরা জানায়, সমুদ্র পথে ভারত থেকে আসা এসব পন্য সাগর থেকে বালুর বলগেট জাহাজের মাধ্যমে তাদের সাথে জনপ্রতি পাচ হাজার টাকা দেয়ার চুক্তি হয়েচে। পটুয়াখালীর পুরান বাজার এলাকার প্রফুল্ল ও জয়দেব নামে দুই ব্যাক্তির কাছে এসব পৌছে দেয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here