কলাপাড়ায় বৈশাখী মেলায় পানীয় সেবায় বঙ্গবন্ধু সমাজকল্যান পরিষদ

128

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু,কলাপাড়া প্রতিনিধি :

কলাপাড়ায় বৈশাখী মেলায় বঙ্গবন্ধু সমাজকল্যান পরিষদের পক্ষ থেকে দর্শনার্থীদের বিনামূল্যে বিশুদ্ধ পানি ও স্যালাইন সরবরাহ করে সকলের দৃষ্টি কেড়েছে। পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ৫ দিন ব্যাপী বৈশাখী মেলায় আগত নারী, শিশু ও বৃদ্ধ দর্শনার্থীরা গরমে অতিষ্ঠ হয়ে তাদের তৃষ্ণা মেটাতে ভিড় করছে সংগঠনটির বিশুদ্ধ পানি সরবরাহ ষ্টলটিতে। মহতি এ উদ্যোগের জন্য তারা পেয়েছে শুভেচ্ছা স্বারক। মানুষের সেবায় ব্যস্ত সময় পার করলেও সংগঠনটির নেতা-কর্মীদের মধ্যে কোন ক্লান্তির ছোয়া দেখা যায়নি। তাদের ষ্টলে পানির তৃষ্ণা মেটাতে আসা দর্শনার্থীদের ভিড় বাড়লে তারা পালাক্রমে দায়িত্ব পালন করেছেন।এতে তাদের যেন কোন বিরক্তি নেই বরং অনেকটা প্রশান্তির নি:শ্বাস ফেলছেন সংগঠনটির নেতা-কর্মীরা ।

ষ্টাইল পার্ক, মেসার্স হৃদি সিমান্ত এন্টার প্রাইজ, সামির এন্টারপ্রাইজ, সবুজ মিয়া এই ৪ টি প্রতিষ্ঠান আর্থিক সহায়তা করেন।শেষ দিন পর্যন্ত তারা বিশুদ্ধ পানি ও স্যালাইন সরবরাহের সেবা দিয়েছেন মানুষের মাঝে। গত ৫ দিনে তাদের প্রায় ১০ হাজার গ্লাস বিশুদ্ধ পানি ও ১ হাজার খাবার স্যালাইন বিতরন হয়েছে।

মেলায় আগত দর্শনার্থী সুস্মিতা নয়নিকা (১৭) জানান, মেলায় এসে গান, নাচ দেখে এবং বিভিন্ন ষ্টল ঘুরে বেশ মজা করেছি। বান্ধবীদের সাথে হৈ হূল্লোড় ও আড্ডা মেরে পানির তৃষ্ণায় ক্লান্ত হয়ে পড়ি। এছাড়া প্রচন্ড গরমে আমার কয়েক বান্ধবী অসুস্থ্য হয়ে পড়ার পর আমাদের সুস্থ্যতায় বিশেষ ভূমিকা রেখেছে বঙ্গবন্ধু সমাজ কল্যান পরিষদ।

বঙ্গবন্ধু সমাজকল্যান পরিষদের পৌর কমিটির সভাপতি এসএম হারুন আর রশিদ মুক্তা ও সিনিয়র সহ-সভাপতি এসকে রঞ্জন জানান, আমরা মেলায় মানুষের পাশে কিছুটা দাড়াতে পেরে ভালো লেগেছে। আগামীতেও আমাদের এ ক্ষুদ্র প্রয়াস অব্যাহত থাকবে। তবে আমরা কোন প্রতিষ্ঠান হতে আর্থিক সহায়তা পেলে জনগনের জন্য আরো সেবা করে যেতে পারবো বলেও তারা জানান।
মেলা শেষে কলাপাড়া বৈশাখী মেলা উদ্যাপন কমিটি হতে বৈশাখী মেলায় সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য বঙ্গবন্ধু সমাজকল্যান পরিষদকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here