কলাপাড়ায় সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমানকে আইনজীবীদের পক্ষ থেকে সংবর্ধনা

113

রাসেল কবির মুরাদ , কলাপাড়া প্রতিনিধি ঃ

কলাপাড়ায় কার্যরত সকল আইনজীবী কল্যান পরিষদের পক্ষ থেকে পটুয়াখালী-৪, কলাপাড়া আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো: মহিব্বুর রহমানকে এক সংবর্ধনা দেওয়া হয়। বুধবার রাতে আইনজীবী ভবনে অনুষ্ঠিত দেয়া এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বলেন, ’কলাপাড়ায় নতুন আদালত ভবন প্রতিষ্ঠা সহ আইনজীবী ও বিচারকদের সমস্যা সমাধানের লক্ষে আগামী এক মাসের মধ্যে উদ্দ্যেগ নেয়া হবে। ভাড়াটে ভবনের ছোট পরিসরের কক্ষে বিচার কার্যক্রম চলতে পারেনা। এটা শুধু আপনাদের দাবী নয়, এটা আমারও দাবী। আদালতের সামনে প্রতিদিন রোদ-বৃষ্টিতে অপেক্ষমান থাকা বিচারপ্রার্থী মানুষের দূর্ভোগ শীঘ্রই লাঘব করা হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির কলাপাড়া প্রতিনিধি ও কলাপাড়া চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির সভাপতি অ্যাডভোকেট মো: মজিবুর রহমান চুন্নু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী জজ মো: কামাল খান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এএইচএম ইমরানুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন স্বপন তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কলাপাড়া আইনজীবী কল্যান মমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট হাবিবুর রহমান প্রমূখ।

এর আগে অ্যাডভোকেট মো: সাইদুর রহমান ও খন্দকার নাসির উদ্দীনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলওয়াত করেন কোর্ট মসজিদের ইমাম হাফেজ মো: মূসা এবং গীতা পাঠ করেন অ্যাডভোকেট দুলাল চন্দ্র দেবনাথ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যাডভোকেট মো: মজিবুর রহমান চুন্নু। এরপর প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছায় বরন করে নেন জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন স্বপন তালুকদার। চৌকি আদালত আইনজীবী কল্যান সমিতির পক্ষ থেকে প্রধান অতিথিকে স্বর্নের শাপলা কোট পিন পরিয়ে দেন অ্যাডভোকেট মজিবুর রহমান চুন্নু। পরে নতুন জুডিসিয়াল কমপ্লেক্স ভবনের দাবী ও ছোট পরিসরের ভাড়াটে ভবনে বিদ্যুতের অনুপস্থিতে অন্ধকার কক্ষে বিচার কার্যক্রম ও আদালত ভবনের বাইরে রোদ-বৃষ্টিতে অপেক্ষমান থাকা বিচারপ্রার্থী মানুষের অবর্ননীয় দূর্ভোগের বর্ননা সম্বলিত বক্তব্য রাখেন অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট আবদুস সত্তার, অ্যাডভোকেট নাথুরাম ভৌমিক, নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান ও এপিপি অ্যাডভোকেট নাসির মাহমুদ, এডিশনাল জিপি শংকর চন্দ্র রায় প্রমূখ।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এএইচএম ইমরানুর রহমান সংবর্ধনা অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ’সাম্প্রতিক সময়ে মাদকের মামলা ক্রমশ: বাড়ছে। ৭ লাখ পিচ, ৫ লাখ পিচের মত ইয়াবার বড় চালান ধরা পড়ছে এখানে। ইয়াবা মামলায় জামিন পেতে আদালতে বোর্ড পরীক্ষার প্রবেশ পত্র দাখিল করা হচ্ছে। স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীদের ইয়াবায় আসক্তি বর্তমানে উদ্বেগের বিষয় হয়ে দাড়িয়েছে। তাই আগামী প্রজন্মকে রক্ষায় কলাপাড়াকে মাদক মুক্ত করার জন্য সকলকে একযোগে কাজ করার জন্য তিনি অনুরোধ করেন।’ সিনিয়র সহকারী জজ মো: কামাল খান বলেন, ’কলাপাড়ার দুস্থ্য, অসহায় মানুষের জন্য আইনী সহায়তা প্রদানের জন্য সরকার লিগ্যাল এইড কার্যক্রম পরিচালনা করছে। লিগ্যাল এইডের বিষয়টি শহর থেকে তৃনমূল জনপদে ছড়িয়ে দিতে ২৮ এপ্রিল সারা দেশে একযোগে লিগ্যাল এইড ডে উদযাপন করা হবে।’ এসময় কলাপাড়া সিনিয়র সহকারী জজ ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রাকটিসরত সকল আইনজীবী সহ কর্মরত পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here