কলাপাড়ায় রুনা হত্যা মামলার আসামি গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

170

রাসেল কবির মুরাদ , কলাপাড়া প্রতিনিধি ঃ

কলাপাড়ায় খাদিজা আফরিন রুনাকে হত্যা মামলার আসামি ও সহযোগীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে। সচেতন নাগরিক সমাজ, উদীচী শিল্পী গোষ্ঠী, মানিকমালা খেলাঘর আসর ও গৌরবোজ্জ্বল-৯৯ এর আয়োজনে বুধবার বেলা ১১টায় কলাপাড়া পৌর শহরের শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়কের মনোহরী পট্টিতে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কলাপাড়া নাগরিক উদ্যোগের আহ্বায়ক নাসির তালুকদার, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মেজবাহউদ্দিন মাননু, কলাপাড়া পৌরসভার কাউন্সিলর আল আমিন সরদার, কলাপাড়া মহিলা ক্লাব সভাপতি নমিতা দত্ত, সাধারণ সম্পাদক সুরাইয়া নাসরিন, সামাজিক সংগঠণ গৌরবোজ্জ্বল-৯৯ এর প্রধান সমন্বয়ক শামসুল আরেফীন শাকিল প্রমুখ। বক্তারা মামলার তদন্ত কর্মকর্তার গাফিলতিকে দায়ী করে, অবিলম্বে খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেন।
উল্লেখ্য, পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের নবীপুর গ্রামের গৃহবধূ খাদিজা আক্তার রুনু (৩২)কে যৌতুকের জন্য পিটিয়ে হত্যা করা হয়েছে ২৮ নবেম্বর।এমন অভিযেগে স্বামী রাকিবুল, শ^শুর-শাশুড়িসহ সাতজনকে আসামি করে থানায় হত্যা মামলা করা হয়েছে। ঘটনার পর থেকে পলাতক রয়েছে স্বামী রাকিবুল ব্যাপারী।
খাদিজার পরিবার জানায়, যৌতুকের দাবীতে মঙ্গলবার দুপুরে এক পর্যায়ে গৃহবধূর কান ও মুখ থেকে রক্তক্ষরন হয়ে অজ্ঞান হয়ে যায়। প্রথমে কলাপাড়া হাসপাতাল এবং পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ওইদিন মধ্য রাতে তার মৃত্য হয়। লাশ বাড়ি নিয়ে দাফনের উদ্যোগ নেয় স্বামীসহ পরিবারের লোকজন। বুধবার সকালে পরিবারের পক্ষ থেকে কলাপাড়ায় থানায় অভিযোগ দিলে কলাপাড়া থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম ও ওসি তদন্ত আলী আহম্মেদ ঘটনা স্থলে গিয়ে লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলমগীর হোসেন জানান, নিহত গৃহবধুর সাড়ে তিন বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে। আসামিরা সবাই পলাতক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here